অবশেষে 'র্যাম্বো'র শেষ কিস্তি

র‌্যাম্বোর পঞ্চম কিস্তি নিয়ে হাজির হচ্ছেন সিলভেস্টার স্ট্যালন
র‌্যাম্বোর পঞ্চম কিস্তি নিয়ে হাজির হচ্ছেন সিলভেস্টার স্ট্যালন

‘র‌্যাম্বো’ সিরিজের আর কোনো সিনেমা করবেন না সিলভেস্টার স্ট্যালন—এমন ঘোষণা দিয়েছিলেন ২০১৬ সালে। তবু কানাঘুষা চলছিল সিরিজটির পঞ্চম ও শেষ কিস্তি নিয়ে, কাজ করছেন তিনি। তারপর পেরিয়ে গেল তিনটি বছর। শোনা যাচ্ছে, এবার সত্যিই মুক্তি পেতে চলেছে ‘র‌্যাম্বো’ সিরিজের পঞ্চম ও শেষ ছবি ‘র‌্যাম্বো: লাস্ট ব্লাড’।

আগামী সেপ্টেম্বরে মুক্তি পাবে ছবিটি। আর এটাই হতে যাচ্ছে এই ফ্র্যাঞ্চাইজির শেষ সিনেমা। সিনেমার নামও নাকি তাই রাখা হয়েছে ‘লাস্ট ব্লাড’ নামে। কারণ, ১৯৮২ সালে ‘ফার্স্ট ব্লাড’ নামে ফ্র্যাঞ্চাইজির প্রথম কিস্তি মুক্তি পেয়েছিল। এই কিস্তিতে দেখানো হবে আমেরিকার অভিবাসী সমস্যা ও মেক্সিকোর ড্রাগ ব্যবসা। ছবিটি মুক্তি পাবে আগামী ২০ সেপ্টেম্বর।

চলচ্চিত্রটির শুটিং হয়েছে বুলগেরিয়ায়। এটি পরিচালনা করেছেন আদ্রিয়ান গুরুনবার্গ। যৌথভাবে চিত্রনাট্য করেছেন স্ট্যালন ও গুরুনবার্গ দুজনই। ২০০৮ সালে চতুর্থ কিস্তি করার পর ১০ বছরের ব্যবধানে মুক্তি পাচ্ছে শেষ কিস্তি। যদিও যুক্তরাষ্ট্রের গণমাধ্যমকে স্ট্যালন জানিয়েছিলেন, ২০০৮ সালে ‘র‌্যাম্বো-৪’ দিয়েই নাকি তিনি সন্তুষ্ট। আর এই সিরিজের সিনেমা করবেন না। তাঁর ভাষায়, কোনো কিছু দিয়ে সন্তুষ্টি এসে গেলে পরবর্তী সময়ে আর সেই ছবি করতে ইচ্ছা করে না।

স্ট্যালনের বয়স ৭০ পেরিয়েছে। এই বয়সে শরীর আর সায় দিচ্ছে না। তিনি বলেন, ‘মন চাইলেও শরীর যে সায় দেয় না! সে বলে, বাড়িতেই থাকো! নইলে যোদ্ধারা যেমন শেষ একটা যুদ্ধ লড়তে যায় এবং পরাস্ত হয়, তোমার অবস্থাও তেমনটিই হবে!’

তবু শেষ লড়াইটা করতে পঞ্চম কিস্তি নিয়ে হাজির সিলভেস্টার স্ট্যালন। এখন দেখা যাক, এই বৃদ্ধ যোদ্ধার শেষ লড়াইটা দর্শকেরা কেমন উপভোগ করেন। এস শোবিজ