বুঝেশুনে সিনেমা করব: মিম

>

আবারও ওয়েব সিরিজে অভিনয় করতে যাচ্ছেন অভিনেত্রী বিদ্যা সিনহা মিম। ছয় পর্বের এই সিরিজটির নাম এখনো চূড়ান্ত হয়নি। সিরিজটি প্রযোজনা করছেন আলফা আই মিডিয়া লিমিটেড। এটি পরিচালনা করবেন গোলাম সোহরাব দোদুল। নির্মাণ হচ্ছে বায়োস্কোপ অরিজিনালের জন্য। পাশাপাশি সম্প্রতি মিম অভিনীত সাপলুডু ছবির টিজার প্রকাশিত হয়েছে। এ ছাড়া তাঁর বর্তমান ব্যস্ততা নিয়ে কথা বললেন প্রথম আলোর সঙ্গে।

বিদ্যা সিনহা মিম
বিদ্যা সিনহা মিম

নতুন একটি ওয়েব সিরিজে কাজ করছেন...
হ্যাঁ। কয়েক দিন আগে কাজটি করার জন্য চূড়ান্ত সিদ্ধান্ত নিয়েছি। ৯ থেকে ১৮ মার্চ পর্যন্ত চলবে শুটিং। এরপর ১৯ মার্চ থেকে কলকাতায় এর পোস্ট প্রোডাকশনের কাজ হবে।

কাজটির মধ্যে ভিন্নতা কী, যা আপনাকে যুক্ত হতে আগ্রহী করল?
গল্প শুনে ভালো লেগেছে। সিনেমার বাইরে নাটক কিংবা এ ধরনের কাজ তেমন করি না। প্রকল্পটি নিয়ে কথা বলতে গিয়ে গল্প, তাঁদের আয়োজন দেখেই রাজি হয়েছি। তা ছাড়া এটি পরিচালনা করবেন সাপলুডু ছবির পরিচালক। তাঁর সঙ্গে এরই মধ্যে আমার বোঝাপড়ার জায়গাটা তৈরি হয়েছে।

আপনার অভিনীত প্রথম ওয়েব সিরিজ ‘বিউটি অ্যান্ড দ্য বুলেট’ কবে প্রচারিত হবে?
বেশ কিছুদিন হয়ে গেল ওয়েব সিরিজটির কাজ শেষ হয়েছে। প্রচারের সময়টা আমার জানা নেই। এটির প্রযোজকেরা তাঁদের সুবিধামতো সময়ে কোনো একটি প্ল্যাটফর্মে প্রকাশ করবেন।

‘দাগ হৃদয়ে’ কেমন চলেছে সিনেমা হলে?
ছবিটি নিয়ে নতুন করে কিছু বলার নেই। বর্তমানে সিনেমার অবস্থা ভালো যাচ্ছে না। তবে দাগ হৃদয়ে ছবিটি নিয়ে দর্শকের ভালো-মন্দ প্রতিক্রিয়া ছিল। গল্পের কোনো কোনো জায়গায় দর্শকের প্রশংসাও পাওয়া গেছে, আবার নেতিবাচক মন্তব্যও আছে। সব মিলিয়ে মিশ্র প্রতিক্রিয়া ছিল দর্শকের।

‘সাপলুডু’ ছবির টিজারে সাড়া কেমন?
ভালো সাড়া পাচ্ছি। অল্প সময়ে টিজারটি চারদিকে বেশ আগ্রহ তৈরি করেছে ছবিটি দেখার জন্য। অনেকেই আমার কাছে জানতে চেয়েছেন, কবে ছবিটি মুক্তি পাচ্ছে? তাঁরা ছবিটি দেখার আগ্রহের কথা জানিয়েছেন। টিজার থেকে যে রকমের সাড়া পাচ্ছি, তাতে ভালো একটি সিনেমা দর্শক পাবেন বলে আমার বিশ্বাস।

দর্শকেরা কেন দেখবেন ছবিটি?
একটা কাজ শেষ করে বোঝা যায়, কাজটি কেমন হয়েছে। এই ছবিতে কাজ করতে গিয়ে আমার ভালো লেগেছে, তাই আমার বিশ্বাস, ভালো কিছু হবে। ছবির গল্প ভালো, নির্মাণ ভালো। যদি তা না হতো, তা হলে টিজার দেখে মানুষের আগ্রহের প্রকাশটা এত জোরালো হতো না।

নতুন কাজের খবর কী?
কয়েকটি ছবিতে কাজের কথাবার্তা হচ্ছে। তবে এ বছরটা পরিকল্পনা করেছি, বুঝেশুনে সিনেমা করব। যদি বছরে সে ধরনের একটা ছবিও পাই, একটাই করব।

শেষ তিন প্রশ্ন
কার অভিনয় দেখে হিংসা হয়?
হলিউড অভিনেত্রী অ্যাঞ্জেলিনা জোলির অভিনয়।

কোন জিনিসটি সব সময়ই কাছে রাখেন?
মোবাইল ফোন।

দেশের বাইরে ঘুরতে গেলে কাকে সঙ্গে নেবেন?
মাকে সঙ্গে নিতে চাই।