মুখ ঢেকে বিমানবন্দর ছাড়লেন!

মুম্বাই বিমানবন্দরে ইরফান খান
মুম্বাই বিমানবন্দরে ইরফান খান

‘ইরফান খান মুম্বাইয়ে ফিরেছেন। কিন্তু তাঁকে নিয়ে অনেক গুজব ছড়াচ্ছে। “হিন্দি মিডিয়াম টু” ছবির শুটিং শুরু হয়েছে ঠিকই, কিন্তু তাতে ইরফান খান অভিনয় করবেন কি না, তা নিশ্চিত না।’ গত ১৪ ফেব্রুয়ারি ভারতীয় সংবাদমাধ্যমকে জানিয়েছেন বলিউডের এই অভিনেতার ঘনিষ্ঠজন। এবার জানা গেল অন্য কথা। গতকাল শনিবার সকালে মুম্বাইর ছত্রপতি শিবাজি মহারাজ আন্তর্জাতিক বিমানবন্দরে হঠাৎ দেখা যায়, মুখে রুমাল বেঁধে কেউ একজন বেরিয়ে আসছেন। প্রথমে চিহ্নিত করা না গেলেও পরে বিমানবন্দরে উপস্থিত চিত্রগ্রাহকদের ক্যামেরা তাঁকে চিনে ফেলে। মুহূর্তেই জানা যায়, আট মাস যুক্তরাজ্যের হাসপাতালে ক্যানসারের চিকিৎসা শেষে মুম্বাই ফিরেছেন ইরফান খান

এদিকে বিমানবন্দরে উপস্থিত চিত্রগ্রাহকেরা ইরফান খানকে ঘিরে ধরার চেষ্টা করেন। কিন্তু কিছুতেই ক্যামেরার মুখোমুখি হতে চাননি তিনি। তাই তো মুখে রুমাল বেঁধে বিমানবন্দর থেকে বেরিয়ে যান। এ সময় তাঁর পরনে ছিল গোলাপি রঙের একটি জ্যাকেট।

ইরফান খান স্নায়ুকোষের টিউমারে আক্রান্ত হয়েছিলেন। তাঁর রোগের নাম ‘নিউরোএন্ডোক্রাইন টিউমার’। তিনি যুক্তরাজ্যের হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। গত বছরের ৬ মার্চ ইরফান খান নিজেই টুইটারে প্রথম তাঁর এই রোগের কথা সবাইকে জানান। এরপর তাঁকে চিকিৎসার জন্য যুক্তরাজ্যে নিয়ে যাওয়া হয়।

মুম্বাই বিমানবন্দরে ইরফান খান
মুম্বাই বিমানবন্দরে ইরফান খান

গত বছরের ২৬ নভেম্বর জানা যায়, ইরফান খান মুম্বাই এলেন, দুই দিন থাকলেন, আবার লন্ডনে ফিরে গেলেন। কিন্তু তা জানতেই পারেনি ভারতের সংবাদমাধ্যম। তাঁর পরিবার চায়নি, ব্যাপারটি জানাজানি হোক। এ কারণেই ইরফান খানের মুম্বাই আসা ও থাকা এবং লন্ডনে ফিরে যাওয়া—সবকিছুতেই খুব গোপনীয়তা রক্ষা করা হয়। তাঁর পরিবারের সঙ্গে সংশ্লিষ্ট একটি সূত্র থেকে ইন্ডিয়ান এক্সপ্রেস জানতে পেরেছে, মহারাষ্ট্রের নাসিক জেলার ত্রিম্বকেশ্বর শিবমন্দিরে পূজা দেওয়ার উদ্দেশ্যে ওই সময় মুম্বাই আসেন ইরফান খান। মুম্বাই আসার পর তাঁকে সেখানে নিয়ে যাওয়া হয়। এ সময় তাঁর সঙ্গে ছিলেন স্ত্রী সুতপা সিকদার। ইরফান খান সেখানে পূজা দেন। তাঁর মুম্বাই আসা এবং লন্ডনে ফিরে যাওয়ার ব্যাপারটি নিয়ে যেমন গোপনীয়তা রক্ষা করা হয়েছে, ঠিক তেমনি তিনি যে ত্রিম্বকেশ্বর শিবমন্দিরে পূজা দিয়েছেন, তা নিয়ে কোনো আলোচনা হোক, এটাও চায়নি তাঁর পরিবার।