মাধুরী বললেন 'না'

মাধুরী দীক্ষিতের বাসায় তাঁর স্বামী ডা. শ্রীরাম নেনে ও বিজেপির সর্বভারতীয় সভাপতি অমিত শাহ
মাধুরী দীক্ষিতের বাসায় তাঁর স্বামী ডা. শ্রীরাম নেনে ও বিজেপির সর্বভারতীয় সভাপতি অমিত শাহ

মাধুরী দীক্ষিত এবার লোকসভা নির্বাচনে অংশ নিচ্ছেন। নির্বাচনে তিনি ভারতীয় জনতা পার্টির (বিজেপি) প্রার্থী হচ্ছেন। বিজেপি তাঁকে পুনে থেকে মনোনয়ন দিচ্ছে, গত বছরের ডিসেম্বর থেকে এমনটাই শোনা গেছে। লোকসভা নির্বাচন যতই এগিয়ে আসছে, এই খবরগুলো আরও ডালপালা মেলছে। এমনটা মনে করার যথেষ্ট কারণও রয়েছে। গত বছরের জুন মাসে মাধুরী দীক্ষিতের সঙ্গে বিজেপির সর্বভারতীয় সভাপতি অমিত শাহ দেখা করেন। তিনি মুম্বাইয়ে মাধুরী দীক্ষিতের বাসায় যান। সেখানে নরেন্দ্র মোদি সরকারের উন্নয়নমূলক বিভিন্ন কর্মকাণ্ডের ব্যাপারে মাধুরী দীক্ষিতকে অবহিত করেন। তখন সংবাদমাধ্যমকে বিজেপির একজন মুখপাত্র জানান, ‘সম্পর্ক ফর সমর্থন’ শীর্ষক প্রচারের অংশ হিসেবে মাধুরী দীক্ষিতের সঙ্গে কথা বলেছেন অমিত শাহ।

ওই সময় মহারাষ্ট্রের বিজেপির এক প্রবীণ নেতা সংবাদমাধ্যমকে জানান, ২০১৯ সালের লোকসভা নির্বাচনে মাধুরী দীক্ষিত লড়তে পারেন। পুনে কেন্দ্রের দলীয় প্রার্থী হিসেবে তাঁর নাম তালিকায় রয়েছে। তিনি আরও বলেন, মাধুরী দীক্ষিত ২০১৯ সালের লোকসভা নির্বাচনে যাতে প্রার্থী হন, সেটাই দেখা হচ্ছে। পুনের আসনটি তাঁর জন্য উপযুক্ত হবে। মাধুরীর প্রার্থী হওয়ার বিষয়টি অত্যন্ত গুরুত্বের সঙ্গে বিবেচনা করা হচ্ছে।

এর আগে প্রকাশ ঝা পরিচালিত ‘মৃত্যুদণ্ড’ ছবিতে কাজ করার সময় মাধুরী দীক্ষিত বলেছেন, রাজনীতির ময়দানে আসার ইচ্ছে তাঁর একেবারেই নেই।

এবার মুখ খুলেছেন মাধুরী দীক্ষিত নিজেই। বলিউডের তুমুল জনপ্রিয় এই চিত্রনায়িকা বার্তা সংস্থা আইএএনএসকে বললেন, ‘আমি কোনো রাজনৈতিক দলের সঙ্গে যুক্ত না। আপনারা যা শুনছেন, তা একেবারেই গুজব। আমি কোনো রাজনৈতিক দলের হয়ে লোকসভা নির্বাচনে প্রার্থী হচ্ছি না। আমার মনে হয়, আমার বক্তব্য আমার অবস্থানকে যথেষ্ট স্পষ্টভাবে ব্যাখ্যা করছে।’