নিউইয়র্ক মাতাবেন ঢাকার তারকারা

তিশা
তিশা

প্রতিবারের মতো এবারও যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে বসছে বাংলাদেশের নাটক, সিনেমা ও সংগীতজগতের তারকাদের জমকালো আয়োজন। ৪ এপ্রিল জ্যামাইকার আমাজুরা হলে অনুষ্ঠিত হতে যাচ্ছে ‘ঢালিউড ফিল্ম অ্যান্ড মিউজিক অ্যাওয়ার্ড’। পুরস্কার নেওয়ার পাশাপাশি নাচ, গান ও অভিনয়ে অংশ নেবেন তারকারা। অনুষ্ঠানে দেশের বিনোদনজগতের প্রায় ২০ জন তারকা অংশ নিচ্ছেন। বলিউডের কয়েকজন তারকাও অংশ নিচ্ছেন এই অনুষ্ঠানে।

১৭ বছর ধরে এই অনুষ্ঠান হয়ে আসছে। এবারের আয়োজনটি ১৮ তম। ভোটের মাধ্যমে বাংলাদেশের সিনেমা ও গানের সেরাদের পুরস্কৃত করা হয় এই অনুষ্ঠানে। এবার বাংলাদেশি তারকাদের মধ্যে থাকছেন সুবর্ণা মুস্তাফা, জাহিদ হাসান, নুসরাত ইমরোজ তিশা, তাহসান খান, মেহের আফরোজ শাওন, মিশা সওদাগর, রিজিয়া পারভিন, সাজু খাদেম, আবু হেনা রনি, নাদিয়া, ইমন, প্রভা, পিয়া বিপাশা, নিশাত সাওলা, নাভেদ আহমেদ, ইশরাত পায়েল, তানভীর তারেক, সজল, শিরিন শিলা প্রমুখ।

এই পুরস্কার অনুষ্ঠানের গত আয়োজনগুলোতে বলিউড থেকে শিল্পা শেঠি, কারিশমা কাপুর, রানী মুখার্জিসহ অনেক তারকাই অংশ নিয়েছেন। এবার অনুষ্ঠানের বাড়তি চমক বলিউডের সানি লিওনি। এরই মধ্যে এক ভিডিও বার্তায় এই অনুষ্ঠানে অংশ নেওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন সানি লিওনি।

এদিকে অনুষ্ঠানে অংশ নিতে বাংলাদেশের এসব তারকা দেশ ছাড়তে শুরু করেছেন। এরই মধ্যে বেশ কয়েকজন যুক্তরাষ্ট্রে পৌঁছেও গেছেন। বাকিদের ৩ এপ্রিলের মধ্যে পৌঁছে যাওয়ার কথা। অনুষ্ঠানটির আয়োজক শো টাইমের প্রেসিডেন্ট ও সিইও আলমগীর খান এমনটিই জানিয়েছেন।

নিউইয়র্ক থেকে মুঠোফোনে আলমগীর খান বলেন, ‘নাটক, সিনেমা ও সংগীতের প্রায় ২০ জন তারকা অনুষ্ঠানে অংশ নেবেন। সবার ভিসা হয়ে গেছে। কয়েকজন এখানে চলেও এসেছেন। বাকিরা শোর আগের দিন পৌঁছাবেন বলে আশা করছি।’

সুবর্ণা মুস্তাফা, জাহিদ হাসান
সুবর্ণা মুস্তাফা, জাহিদ হাসান

আলমগীর খান বলেন, ‘মধ্যে বেশ কয়েক বছর বলিউডের কোনো তারকাকে অনুষ্ঠানে রাখা হয়নি। এবার একটু ভিন্নতা দিতেই সানি লিওনিকে রাখা হয়েছে। তাঁর রইস ছবির ‘লায়লা ম্যায় লায়লা’ গানটি বেশ জনপ্রিয়তা পেয়েছে। অনুষ্ঠানে সিনেমার গানটির নাচের দলসহ তিনি অংশ নেবেন।’

দেশের বাইরে টানা এ ধরনের অনুষ্ঠান আয়োজন প্রসঙ্গে এই আয়োজক বলেন, ‘নিউইয়র্কে বাংলাদেশি বেশি। দেশের বাইরে বসবাসরত বাঙালিদের আগ্রহের কারণে কাজটি করে যাচ্ছি। অ্যাওয়ার্ড অনুষ্ঠানটি সুনামও অর্জন করেছে। বছরের একটা দিন দেশের তারকাদের আয়োজনে একটু বিনোদন, আনন্দঘন পরিবেশে সময় কাটাতে পারে এখানকার বাঙালিরা।’

আয়োজকেরা জানিয়েছেন, সন্ধ্যা ৬টায় শুরু হয়ে রাত ১০টা পর্যন্ত চলবে এই অনুষ্ঠান। এবার এতে উপস্থাপনা করবেন জাহিদ হাসান ও সাজু খাদেম।