রুনার সেই 'দে দে পেয়ার দে' এবার চলচ্চিত্র

‘দে দে পেয়ার দে’ ছবির শিল্পী টাবু, অজয় দেবগন ও রকুল প্রীত সিং
‘দে দে পেয়ার দে’ ছবির শিল্পী টাবু, অজয় দেবগন ও রকুল প্রীত সিং

‘সুপার রুনা’ অ্যালবামটি ইএমআই প্রকাশ করেছে ১৯৮২ সালে ১ ডিসেম্বর। বাপ্পি লাহিড়ীর সুর করা ১০টি গান গেয়েছিলেন রুনা লায়লা। দারুণ জনপ্রিয় হয়েছিল অ্যালবামটি। এই অ্যালবামের অন্যতম জনপ্রিয় গান ‘দে দে পেয়ার দে’। গানটির গীতিকার অঞ্জন। বলিউডের বরেণ্য সুরকার সংগীত পরিচালক বাপ্পি লাহিড়ী পরে গানটি পরিচালক প্রকাশ মেহরার ‘শারাবি’ ছবিতে ব্যবহার করেন। তবে এই ছবিতে গানটিতে কণ্ঠ দেন দুজন, পুরুষ কণ্ঠে কিশোর কুমার আর নারী কণ্ঠে আশা ভোসলে। পর্দায় গানটির সঙ্গে অভিনয় করেন অমিতাভ বচ্চন ও জয়াপ্রদা। রুনা লায়লা এখনো গানটি তাঁর বিভিন্ন অনুষ্ঠানে গেয়ে শোনান। এবার গানটির প্রথম লাইন নিয়ে একটি ছবি তৈরি হয়েছে। নাম ‘দে দে পেয়ার দে’। পরিচালনা করেছেন আকিব আলী। অভিনয় করেছেন অজয় দেবগন, টাবু ও রকুল প্রীত সিং।

রুনা লায়লা। ছবি: সংগৃহীত
রুনা লায়লা। ছবি: সংগৃহীত

২ এপ্রিল ছিল অজয় দেবগনের জন্মদিন। এবার তাঁর বয়স হলো ৫০। তাঁর জন্মদিন উপলক্ষে গত সোমবার ইউটিউবে টি-সিরিজের চ্যানেলে ‘দে দে পেয়ার দে’ ছবির ট্রেলার ছাড়া হয়েছে। আজ বুধবার দুপুর পর্যন্ত ট্রেলারটি দেখা হয়েছে ১ কোটি ৯২ লাখ ৩ হাজার ৪৭৩ বার।

‘দে দে পেয়ার দে’ ছবির মূল ভাবনা হলো, প্রেমের ক্ষেত্রে বয়স কোনো ব্যাপার না। ৫০ বছরের এক প্রৌঢ়ের সঙ্গে ২৬ বছর বয়সের এক যুবতীর প্রেমকে ঘিরে তৈরি হয়েছে ছবির গল্প। ট্রেলারে দেখা যায়, আশিস আর আয়েশা প্রেমে পড়েছে। কিন্তু আয়েশা তার সন্তানের বয়সী। তারপরও আয়েশাকে পাওয়ার জন্য কী না করছে আশিস! ঘটনাচক্রে আশিসের সাবেক স্ত্রী মঞ্জু চলে আসে সামনে। মঞ্জু আর আয়েশার মধ্যে শুরু হয় ঠান্ডা লড়াই। কেউ কাউকে এতটুকু ছাড়া দিতে রাজি নয়।

অজয় দেবগন ‘দে দে পেয়ার দে’ ছবিতে দারুণ রোমান্টিক। এর আগে অজয় দেবগন আর টাবুকে একসঙ্গে দেখা গেছে ‘দৃশ্যম’ ছবিতে। কিন্তু সেটি ছিল সাসপেন্স থ্রিলার।

‘দে দে পেয়ার দে’ ছবিটি মুক্তি পাবে আগামী ১৭ মে।