প্রাণীদের আশ্রয় দেবেন আনুশকা

আনুশকা শর্মা
আনুশকা শর্মা

না, আপনার বা আমার জন্য নয়, প্রাণীদের জন্য আশ্রয় কেন্দ্র খুলবেন বলিউড তারকা আনুশকা শর্মা। কিছুদিনের মধ্যেই আনুশকা শর্মা নিজে এই বিষয়ে আনুষ্ঠানিক ঘোষণা দেবেন বলে জানান তাঁর এক মুখপাত্র। অনেক দিন ধরেই আনুশকা শর্মাকে নিয়ে বলিউডে কোনো খরব নেই। শিগগিরই তিনি আবারও আলোচনায় ফিরবেন বড় ঘোষণা নিয়ে। কাজে হাত দিয়েই আনুষ্ঠানিক ঘোষণা দিতে চান।

আনুশকা শর্মার কাছের ওই বন্ধু বলেন, ‘২০১৮ সাল আনুশকার ভালোই কেটেছে। “সঞ্জু” ছবিটি প্রায় ৩০০ কোটি রুপি আয় করেছে। অন্যদিকে “জিরো” ৯২ কোটি, “পরি” ৩০ কোটি এবং “সুই ধাগা” ৮৫ কোটি রুপি আয় করেছে। কাজ নিয়ে এত ব্যস্ততার পর আনুশকা এখন ব্যস্ত থাকতে চান শুধুই স্বামীকে (বিরাট কোহলি) নিয়ে। এভাবে তিনি পরিবার আর ক্যারিয়ারের মাঝে সামঞ্জস্য রাখতে চান। তিনি প্রাণীদের খুব ভালোবাসেন। তাই শিগগিরই তিনি প্রাণীদের জন্য মহারাষ্ট্রে একটি আশ্রয়কেন্দ্র এবং চিকিৎসাকেন্দ্র খুলবেন।’

এবার কাজের কথা। শোনা যাচ্ছে, আনুশকা শর্মা নেটফ্লিক্সের জন্য ‘বুলবুল’ নামে একটি শো পরিচালনা করবেন। এই অনুষ্ঠানের প্রযোজকও নাকি তিনি। ‘এনএইচটেন’, ‘ফিল্লৌরি’, ‘পরি’ নামে তিনটি চলচ্চিত্র প্রযোজনা করে এরই মধ্যে সফল প্রযোজক হিসেবে বলিউডের খাতায় নাম তুলেছেন। এসব চলচ্চিত্রে অভিনয়ও করেছেন তিনি। ‘এনএইচটেন’-এ আলোচনায় এসেছেন ‘সাহসী চুমু’র দৃশ্য করে, অন্যদিকে ‘ফিল্লৌরি’তে হয়েছেন রূপকথার আদুরে ভূত আর ‘পরি’তে দেখিয়েছেন ভূত যে শুধু আদুরে বা দিব্যি ‘ভালোমানুষ’ হবে এমন কোনো কথা নেই। সেখানে দেখা গেল আনুশকা শর্মা বিশাল নখওয়ালা রক্তখেকো এক ভূত! তবে সেই ভূতেরও মানুষের প্রেমে পড়ার মতো বিশাল হৃদয় আছে।

গত বছর সেপ্টেম্বরে আনুশকা শর্মা খবরের শিরোনাম হন একেবারে ভিন্ন কারণে। ঘটনার সূত্রপাত সাবেক প্রেমিক আর স্বামী বিরাট কোহলির একটি টুইট থেকে। সেখানে তিনি লিখেছেন, ‘অনেক ঘটনা আছে। আসল ঘটনাটি শিগগিরই জানাব।’ তার কিছুদিন পরে বরুণ ধাওয়ান আনুশকাকে অসুস্থতা স্বত্বেও ‘সুই ধাগা’র প্রচারের অনুষ্ঠানে আসার জন্য ধন্যবাদ জানান। ব্যাস, হয়ে গেল। দুইয়ে দুইয়ে চার মিলিয়ে পুরো বলিউডে ছড়িয়ে পড়ে, মা হতে চলেছেন আনুশকা! কিন্তু সেই গুজব প্রমাণ করতে পারেনি যে, সেটি গুজব নয়।

২০০৮ সালে আদিত্য চোপড়ার ‘রব নে বানা দে জোড়ি’ চলচ্চিত্রে বলিউড বাদশাহ শাহরুখ খানের বিপরীতে অভিনয় দিয়ে বলিউডে খাতা খোলেন আনুশকা শর্মা। এরপর ২০১০ সালের রোমান্টিক কমেডি ‘ব্যান্ড বাজা বরাত’ দিয়ে প্রমাণ করলেন, খান ছাড়াও তিনি ছবি হিট করতে সক্ষম। প্রথম এই দুটো চলচ্চিত্রের জন্য আনুশকা শর্মা ফিল্মফেয়ার পুরস্কারে মনোনয়ন পান। আর তা জয় করেন ২০১২ সালে ‘যব তক হ্যায় জান’ চলচ্চিত্রে দারুণ অভিনয় দিয়ে। সেরা পার্শ্ব অভিনেত্রীর পুরস্কার পান তিনি। বলিউড আর ক্রিকেট তারকার চিরায়ত প্রেমের ভারতীয় সূত্র মেনে ২০১৩ সাল থেকে আনুশকা শর্মা শ্যাম্পুর বিজ্ঞাপন করতে গিয়ে ভারতীয় জাতীয় দলের ক্রিকেটার বিরাট কোহলির সঙ্গে প্রেমের সম্পর্কে জড়ান। ২০১৭ সালের ১১ ডিসেম্বর তাঁরা ইতালিতে বিবাহ বন্ধনে আবদ্ধ হন।