শ্রাবন্তীর বিয়ে গোপনের কারণ

বর রোশন সিংয়ের সঙ্গে শ্রাবন্তী। ছবি: সংগৃহীত
বর রোশন সিংয়ের সঙ্গে শ্রাবন্তী। ছবি: সংগৃহীত

‘জ্যোতিষশাস্ত্রে বিশ্বাস করি আমি। আমার এক গুরু আছেন, তিনি নিষেধ করেছেন বিয়ের ব্যাপারে আমি যেন কাউকে না বলি। তাই কাউকে বিয়ের ব্যাপারে আগে থেকে কিছুই বলিনি।’ বিয়ের খবর গোপন রাখার কারণ এভাবেই বললেন ভারতীয় বাংলা সিনেমার জনপ্রিয় নায়িকা শ্রাবন্তী চট্টোপাধ্যায়।

শ্রাবন্তীর বরের নাম রোশন সিং। পেশায় কেবিন ক্রু সুপারভাইজার। এক বছর প্রেমের পর গত সোমবার বাগদান করেছেন তাঁরা। শ্রাবন্তী ও রোশানের বিয়ে হয়েছে গত ১৭ এপ্রিল। এর ঠিক দুদিন আগে ভারতের পশ্চিমবঙ্গের তপসিয়ার একটি রেস্তোরাঁয় তাঁদের মেহেদি অনুষ্ঠান হয়েছে। গায়েহলুদ হয়েছে অমৃতসরে।
খুব শিগগির সুইজারল্যান্ডে মধুচন্দ্রিমায় যাওয়ার সিদ্ধান্ত নিয়েছেন শ্রাবন্তী ও রোশান। এর মধ্যে অভিমন্যু মুখার্জি পরিচালিত নতুন সিনেমায় চুক্তিবদ্ধও হয়েছেন শ্রাবন্তী। এর আগে শ্রাবন্তীর দুবার বিবাহবিচ্ছেদ হয়েছে। ২০০৩ সালে ভারতীয় বাংলা ছবির পরিচালক রাজীব বিশ্বাসের সঙ্গে শ্রাবন্তীর প্রথম বিয়ে হয়। ঝিনুক নামের একটি ছেলে রয়েছে তাঁদের। রাজীবের সঙ্গে বিচ্ছেদের পরে মডেল কৃষ্ণ ব্রজের সঙ্গে শ্রাবন্তীর প্রেম হয়। বিয়েও করেন তাঁরা।
শ্রাবন্তী চট্টোপাধ্যায় তাঁর তৃতীয় বিয়ের খবর প্রথমে গোপন রাখতে চেয়েছিলেন। মার্চে প্রথম আলোর সঙ্গে আলাপে তাই বলেছিলেন, ‘বিয়ে আর ব্যক্তিগত বিষয় নিয়ে প্রশ্ন করবেন না।’ তাই তো বিয়ের পর গণমাধ্যমে পাওয়া যায়নি তাঁর কোনো বক্তব্যও। অবশেষে বিয়ে প্রসঙ্গে মুখ খুলেছেন শ্রাবন্তী।
সম্প্রতি কলকাতা টাইমসকে দেওয়া এক সাক্ষাৎকারে শ্রাবন্তী জানান, তিনি তাঁর স্বামী রোশান সিংকে ‘আদু’ নামে ডাকেন। রোশান তাঁকে ডাকেন ‘নাদু’ নামে। ২০১৮ সালের ৭ জুলাই তাঁদের প্রেমের সম্পর্ক তৈরি হয়।
এ বছরের মার্চে বাংলাদেশে শ্রাবন্তী অভিনীত ‘যদি একদিন’ ছবিটি মুক্তি পায়। বাংলাদেশের এই সিনেমায় তিনি তাহসানের সঙ্গে জুটি বেঁধেছিলেন। এর আগে শাকিব খানের সঙ্গে ‘শিকারী’ ছবিতেও অভিনয় করতে দেখা গেছে শ্রাবন্তীকে।