হেলেনের অনুপ্রেরণায় দিশার লুক

হেলেন ও হেলেনের লুকে দিশা
হেলেন ও হেলেনের লুকে দিশা

‘ভারত’ ছবিটি একের পর এক চমক দিয়েই যাচ্ছে। প্রথম ঝলক প্রকাশের পরই সালমান খানের বিভিন্ন বয়সের পাঁচটি ‘লুক’–এ অবাক সবাই। এমনভাবে সালমানকে কম ছবিতেই দেখা গেছে। এর পরপরই প্রকাশিত হয় ছবির গান ‘স্লো মোশন’। এই ছবিতে সালমানের প্রেমিকা হিসেবে দেখা গেল দিশা পাটানিকে। নতুন এই জুটি নিয়ে ইতিমধ্যে আলোচনা শুরু হয়েছে বলিউডে। তবে এখন আলোচনায়—দিশা পাটানির লুক। দিশার লুক তৈরি করা হয়েছে ষাটের দশকের অভিনেত্রী হেলেনের অনুপ্রেরণায়। এমনটি জানা গেলে সম্প্রতি।

দিশা
দিশা

অ্যাশলে রেবেলো দিশার লুক ডিজাইন করেছেন। তিনি সম্প্রতি এই বিষয়টি খোলাসা করেন। সেখানে বলা হয়, ষাটের দশকের বলিউড অভিনেত্রী হেলেনের অনুপ্রেরণায় এই ডিজাইন করা হয়। হেলেন বলিউডের জনপ্রিয় একজন অভিনেত্রী ছিলেন। তিনি সালমান খানের বাবা সেলিম খানের দ্বিতীয় স্ত্রী। তবে এই ডিজাইনার দিশার লুক তৈরিতে হলিউড ও রাশিয়ার সার্কাসশিল্পীদের লুক থেকেও সাহায্য নিয়েছেন। তবে শুধু বলিউড অভিনেত্রী হেলেনই নয়, নন্দা ও আশা পারেখের নামও করেছেন তিনি। এই লুক তৈরিতে তেসরি মানজিল সিনেমার ‘ও হাসিনা জুলফোওয়ালি’ ও হাওড়া ব্রিজ সিনেমার ‘মেরা নাম চিন চিন চু’ গানগুলো মাথায় ছিল অ্যাশলের।

ভারত সিনেমাতে আরও অভিনয় করেছেন ক্যাটরিনা কাইফ, টাবু, সুনীল গ্রোভার প্রমুখ। আগামী ঈদুল ফিতরে মুক্তি পাবে ছবিটি। টাইমস অব ইন্ডিয়া