প্রযোজক বলছেন 'নোলক' আসবেই, পরিচালকের হুঁশিয়ারি

নোলক’ ছবির ঘোষণা অনুষ্ঠানে শাকিব খান ও ববি
নোলক’ ছবির ঘোষণা অনুষ্ঠানে শাকিব খান ও ববি

ঈদের দিন যতই এগিয়ে আসছে, ‘নোলক’ মুক্তির ব্যাপারে আশার কথা শোনাচ্ছেন চিত্রনায়িকা ববি আর ছবির প্রযোজক সাকিব ইরতেজা সনেট। গতকাল রোববার সন্ধ্যায় রাজধানীর ধানমন্ডির একটি রেস্তোরাঁয় প্রীতিসম্মিলনী অনুষ্ঠানে ছবির মুক্তি নিয়ে দৃঢ় মনোভাবের কথা শোনান নায়িকা ও প্রযোজক। এদিকে শুটিংয়ের শুরু থেকে ছবিটির পরিচালক ছিলেন রাশেদ রাহা। তিনি বললেন, ছবিটি নিয়ে অনেক সমস্যা এখনো রয়ে গেছে। না মিটলে কোনোভাবেই ছবিটি ঈদে মুক্তি পাবে না।

এরই মধ্যে ‘নোলক’ ছবিটি বাংলাদেশ চলচ্চিত্র সেন্সর বোর্ড থেকে ছাড়পত্র পেয়েছে। ছাড়পত্রে পরিচালক হিসেবে আছে প্রযোজক সাকিব ইরতেজা সনেটের নাম। বিষয়টি নিয়ে রাশেদ রাহা বলেন, ‘প্রযোজক জালিয়াতি করে আমার পরিচালিত ছবিটি সেন্সর বোর্ড থেকে ছাড়পত্র বের করে এনেছেন। এসবের জবাব তিনি শিগগিরই পেয়ে যাবেন।’

প্রথম আলোকে সাকিব সনেট বলেন, ‘রাশেদ রাহা আমার সঙ্গে প্রতারণা করেছেন। শুটিংয়ের শুরু থেকে অনেক অনিয়ম করেছেন। অসততা করেছেন। বিশ্বাসের অমর্যাদা করেছেন।’ অভিযোগ অস্বীকার করে রাশেদ রাহা বলেন, ‘এসব নিয়ে আর কথা বলতে চাই না। আমার পরিচালকস্বত্ব ফিরে পেতে অনেক চেষ্টা করেও অসহযোগিতা পেয়েছি প্রযোজকের কাছ থেকে। বাধ্য হয়েছি আইনের আশ্রয় নিতে। বিষয়টি আদালতে বিচারাধীন। আদালত যে রায় দেবেন, সেটাই মেনে নেব।’

‘নোলক’ ছবিতে অভিনয় করেছেন শহীদুল আলম সাচ্চু। গতকালের অনুষ্ঠানে তিনিও ছিলেন। প্রথম আলোকে তিনি বলেন, ‘ছবির শুরু থেকে রাহা পরিচালক ছিল। প্রযোজক ও পরিচালকের মধ্যে দারুণ বন্ধুত্ব দেখেছি। “নোলক” নিয়ে যেসব ঘটনা ঘটেছে, এসবের সুন্দর সমাধান হওয়া উচিত। দর্শকের সিনেমা দর্শকের কাছে যাক। আমি সবচেয়ে খুশি হব, যদি শুনি তাঁরা আরও ছবির কাজ করছেন। এটা চলচ্চিত্র শিল্পের জন্যও আশার খবর।’

অন্যদিকে রাশেদ রাহা জানান, ২৯ মে ‘নোলক’ ছবির মুক্তির ব্যাপারে নিষেধাজ্ঞা আসছে। তবে চলচ্চিত্রটির প্রযোজক ও বর্তমান পরিচালক সাকিব সনেট মনে করেন, এসব কিছুই না। শুধুই আওয়াজ। বিভ্রান্ত ছড়ানোর চেষ্টা ছাড়া আর কিছুই না। এই ঈদে ছবিটি মুক্তি পাচ্ছে, এ বিষয়ে কোনো সংশয় নেই। বিভিন্ন প্রেক্ষাগৃহে এর বুকিং সম্পন্ন করা হয়েছে।

‘নোলক’ ছবির প্রীতিসম্মিলনী অনুষ্ঠানে সাকিব ইরতেজা সনেট, শহীদুল আলম সাচ্চু, ববি ও ওমর সানী
‘নোলক’ ছবির প্রীতিসম্মিলনী অনুষ্ঠানে সাকিব ইরতেজা সনেট, শহীদুল আলম সাচ্চু, ববি ও ওমর সানী

এদিকে ‘নোলক’ ছবির সঙ্গে সংশ্লিষ্ট কয়েকটি সূত্রে জানা গেছে, শিগগিরই পরিচালক ও প্রযোজকের মধ্যকার সম্পর্কের বরফ গলতে পারে। ছবির সঙ্গে যুক্ত এমন দুজন সমস্যা সমাধানের উদ্যোগ নিচ্ছেন বলে জানা যায় প্রীতিসম্মিলনী অনুষ্ঠানে।

‘নোলক’ ছবিতে অভিনয় করছেন শাকিব খান, ববি, ওমর সানী, মৌসুমী, তারিক আনাম খান, নিমা রহমান, শহীদুল আলম সাচ্চু, রেবেকা রউফ, রজতাভ দত্ত, সুপ্রিয় দত্তসহ আরও অনেকেই। গতকাল অনুষ্ঠানে ছিলেন ওমর সানী। ১৯৯৬ সালের ১২ জুলাই তাঁর শ্বশুর প্রযোজিত ‘গরিবের রানি’ এবং সালমান শাহ ও শাবনূর অভিনীত ‘স্বপ্নের পৃথিবী’ একসঙ্গে মুক্তি পায়। ছবি দুটি মুক্তির আগের দিন সালমান শাহ, শাবনূর, ওমর সানী, মৌসুমী একসঙ্গে ফটোসেশন করে একে অপরকে পরস্পরের ছবি দেখার অনুরোধ করেন। সেই সোনালি অতীত চাইলেই আবারও ফিরে আসতে পারে বলে জানান ওমর সানী।

‘নোলক’ চলচ্চিত্রের ‘প্রীতিসম্মিলন’ অনুষ্ঠানে বক্তব্য দেন সিনেবাজ ফিল্মসের প্রধান নির্বাহী কর্মকর্তা শাম ইসলাম, ফিল্ম ক্লাবের বর্তমান সভাপতি আতিকুর রহমান, সাবেক সভাপতি মেহেদী সিদ্দিকী মনির, সংগীত পরিচালক আহমেদ হুমায়ূন। ‘নোলক’ ছবির চিত্রনাট্য করেছেন ফেরারি ফরহাদ। অনুষ্ঠানটি উপস্থাপনা করেন রুম্মান রশীদ খান।

‘নোলক’ পরিবেশনায় আছে জাজ মাল্টিমিডিয়া, কনটেন্ট পার্টনার ববস্টার ফিল্মস।