ল্যাকমে ফ্যাশন উইকের শেষ দিন ছিল বলিউড তারকাদের দখলে

কঙ্গনা রনৌত
কঙ্গনা রনৌত

বয়স ৭০ ছুঁই–ছুই। কিন্তু আজও তাঁর ব্যক্তিত্বময় উপস্থিতিতে মুগ্ধ সবাই। কাবেরির পোশাক পরে ল্যাকমের মঞ্চ আলো করলেন বলিউডের দাপুটে অভিনেত্রী শাবানা আজমি। গতকাল রোববার ল্যাকমে ফ্যাশন উৎসবের আনাচকানাচে বিদায়ের সুর। গত বুধবার মুম্বাইয়ের পাঁচতারা হোটেল সেন্ট রেজিসে ‘ল্যাকমে ফ্যাশন উইক উইন্টার/ফেস্টিভ ২০১৯’ শুরু হয়েছিল। গতকাল এই আয়োজনের সমাপনী হলো। তাই সর্বত্রই মন খারাপের আড্ডা।

শেষ দিনের মঞ্চ ছিল বলিউড তারকাদের দখলে। শেষ দিনের প্রথম শোতেই একঝাঁক বলিউড সুন্দরীর আলোতে ঝলমল করে ওঠে শো। ডিজাইনার দিয়া-রাজবীরের সব সৃষ্টিতেই ছিল ফুলের ছোঁয়া। ফুলের এমব্রয়ডারির ওপর সিকোয়েন্সের কাজ করা চোলি এবং ব্লাউজের নানান কালেকশন ছিল তাঁর এই শোতে। শুরুতেই বলিউড নায়িকা মালাইকা অরোরায় মুগ্ধ সবাই। ডিপনেক চকলেট রঙের গাউনে তিনি হয়ে উঠেছিলেন আবেদনময়ী। তারপর আসেন কঙ্গনা রনৌত। র‌্যাম্পে শুধু হেঁটে নয়, নেচেও মাতিয়ে দেন এই বলিউড রূপসী। দিশা পাতিলের ডিজাইন করা স্টিল রঙের অফ শোল্ডার চোলি আর লেহেঙ্গা পরেছিলেন তিনি। দিশার আয়োজনে ধরা পড়ে টার্কির শিল্পকলা ও সংস্কৃতি। পুনিত বালানার রাজস্থানি সাজে বলিউড সুন্দরী শিল্পা শেঠির ঝলকও এড়ায়নি চোখ।

ল্যাকমে উৎসবের শেষ দিন উজ্জ্বল হয়ে উঠেছিল শাবানা আজমির উপস্থিতিতে। কাবেরির পোশাক পরে র‍্যাম্পে হাঁটেন তিনি। কাবেরির ডিজাইনারের আয়োজনে ছিল চোখজুড়ানো লিনেনের সম্ভার। ব্যতিক্রমী আয়োজন রেখেছিল ‘হ্যামলেস র‍্যাম্প ক্যাম্প’। ডেনিম হট প্যান্ট পরে বলিউড অভিনেত্রী এশা দেওল র‍্যাম্পে হাঁটেন। এশার সঙ্গী ছিল তাঁর কন্যা রাধ্যা। এ ছাড়া ল্যাকমের শেষলগ্নে বিভিন্ন ডিজাইনারের পোশাক পরে র‍্যাম্পে হাঁটেন ঊর্বশী রৌতেলা, সোহা আলী খান, নেহা শর্মা, দেলনাজ ও জেনেলিয়া দেশমুখ।

ল্যাকমের চতুর্থ রাতেও বলিউড তারকারাই বাজিমাত করেন। এ রাতে রোহিত গান্ধী ও রাহুল খান্নার শোর শোস্টপার ছিলেন আয়ু্ষ্মান খুরানা ও দিশা পাটানি। এর আগে কুনাল রাওয়ালের শোতে রীতমতো ধামাল নাচেন বলিউড নায়ক অর্জুন কাপুর। তাঁর শো দেখতে হাজির ছিলেন শহীদ কাপুর, মিরা রাজপুত, হার্দিক পান্ডিয়া প্রমুখ।

ল্যাকমের শেষ রাতে এবারও ঝলমল করবেন কারিনা কাপুর খান। গৌরী-নয়নিকার পোশাক পরে বলিউডের বেবো র‍্যাম্পে হাঁটবেন।