সালমানের ঈদের ছবি 'রাধে'

সালমান খান ও প্রভু দেবা। ছবি: ইনস্টাগ্রাম থেকে নেওয়া
সালমান খান ও প্রভু দেবা। ছবি: ইনস্টাগ্রাম থেকে নেওয়া

সালমান খান প্রতিবছর ঈদে একটি নতুন ছবি নিয়ে হাজির হন ভক্তদের সামনে। শোনা গিয়েছিল, ‘ভারত’ ছবির পর ২০২০ সালের ঈদে সালমান খান ফিরবেন ‘ইনশা আল্লাহ’ নিয়ে। ছবিটি পরিচালনা করবেন সঞ্জয় লীলা বানসালি। আর এই ছবিতে সালমান খানের বিপরীতে অভিনয় করার কথা ছিল আলিয়া ভাটের। পরে জানা গেছে, ‘ইনশা আল্লাহ’ ছবি থেকে সরে গেছেন সালমান খান। এবার শোনা যাচ্ছে, সালমানের ঈদের ছবির নাম ‘রাধে: ইন্ডিয়াস মোস্ট ওয়ান্টেড কপ’।

বলিউড হাঙ্গামার প্রতিবেদন থেকে জানা গেছে, বলিউড তারকা সালমান খান এখন মহাব্যস্ত। ২০ ডিসেম্বর মুক্তি পাচ্ছে তাঁর ‘দাবাং’ সিরিজের তৃতীয় ছবি ‘দাবাং থ্রি’। আপাতত এই ছবির শুটিং-পরবর্তী কাজ নিয়ে ব্যস্ত তিনি। তা ছাড়া রিয়েলিটি শো ‘বিগ বস ১৩’-এর সঞ্চালকের দায়িত্ব তো আছেই। আর শুরু থেকেই এবারের সিজনের সঙ্গী ‘বিতর্ক’। সালমানের ঈদের ছবি কী হবে, তা নিয়ে চলছিল নানা কানাঘুষা।

ফিল্মফেয়ার ডটকমের খবর অনুযায়ী, সালমান খান নাকি প্রভু দেবার পরিচালনায় আরও একটি ছবি করবেন। আর সেই ছবিটি মুক্তি পাবে আগামী ঈদুল ফিতরে। শুরুতে শোনা গেছে, ছবিটির নাম ‘রাধে’। কিন্তু ২৬ সেপ্টেম্বর সালমান খান নিজেই নিশ্চিত করেছেন, ‘রাধে’ নামের কোনো ছবি তিনি ঈদে মুক্তি দেবেন না। সালমান খান বলেন, ‘আমি আর প্রভু দেবা আরও একটি ছবি করছি, এটা সত্য। হ্যাঁ, এই ছবিটি আগামী ঈদে মুক্তি দেওয়া হবে। তবে এই ছবির নাম “রাধে” নয়।’

এবার জানা গেল, ছবিটির নাম আগে যা বলা হয়েছিল, অনেকটা তাই-ই। ‘রাধে: ইন্ডিয়াস মোস্ট ওয়ান্টেড কপ’। সংক্ষেপে ‘রাধে’। এই ছবির সঙ্গে সংশ্লিষ্ট এক সূত্র জানিয়েছে, স্ক্রিপ্ট চূড়ান্ত হয়ে গেছে। পুরোদমে চলছে প্রি-প্রোডাকশনের কাজ। পরিচালক প্রভু দেবা দুই হাতে সমান তালে চালাচ্ছেন ‘দাবাং থ্রি’র পোস্ট প্রোডাকশন, আর ‘রাধে’র প্রি-প্রোডাকশনের কাজ। ৪ নভেম্বর থেকে ছবির শুটিং শুরু হবে। ছবির প্রথম অংশের শুটিং হবে মুম্বাইয়ে।

সম্প্রতি প্রযোজক সোহেল খান (সালমান খানের ভাই) ছবির নাম ‘রাধে: ইন্ডিয়াস মোস্ট ওয়ান্টেড কপ’ নামে নিবন্ধন করেন। এটি ছবির প্লটের সঙ্গে অধিক সামঞ্জস্যপূর্ণ বলেও মন্তব্য করেন তিনি। ছবিটি ২০১৭ সালের কোরিয়ার ছবি ‘দ্য আউটলজ’-এর হিন্দি রিমেক।