অন্তর্বর্তী প্রধানমন্ত্রী হচ্ছেন সাবেক প্রধান বিচারপতি নাসিরুল মুলক

পাকিস্তানের সাবেক প্রধান বিচারপতি নাসিরুল মুলক। সোমবার অন্তর্বর্তীকালীন প্রধানমন্ত্রী হিসেবে তাঁর নাম ঘোষণা করা হয়েছে। (এএফপির ফাইল ছবি)
পাকিস্তানের সাবেক প্রধান বিচারপতি নাসিরুল মুলক। সোমবার অন্তর্বর্তীকালীন প্রধানমন্ত্রী হিসেবে তাঁর নাম ঘোষণা করা হয়েছে। (এএফপির ফাইল ছবি)

পাকিস্তানের অন্তর্বর্তীকালীন প্রধানমন্ত্রী হিসেবে দেশটির সাবেক প্রধান বিচারপতি নাসিরুল মুলকের নাম ঘোষণা করা হয়েছে। আজ সোমবার ইসলামাবাদে এক সংবাদ সম্মেলনে এই নাম ঘোষণা করা হয়।
আগামী ২৫ জুলাই পাকিস্তানে সাধারণ নির্বাচন অনুষ্ঠিত হবে। এই নির্বাচনের সময় প্রধানমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করবেন নাসিরুল মুলক। বর্তমান পার্লামেন্ট ভেঙে দেওয়ার পর নতুন সরকার শপথ নেওয়া পর্যন্ত দায়িত্ব পালন করবেন তিনি। ১ জুন তিনি দায়িত্ব গ্রহণ করবেন।

প্রধানমন্ত্রী শহীদ খাকান আব্বাসির সঙ্গে বৈঠকের পর এক সংবাদ সম্মেলনে অন্তর্বর্তী প্রধানমন্ত্রী হিসেবে নাসিরুল মুলকের নাম ঘোষণা করেন পার্লামেন্টের বিরোধী দলের নেতা খুরশিদ শাহ। সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রী আব্বাসি ও জাতীয় পরিষদের স্পিকার আয়াজ সাদিক উপস্থিত ছিলেন। প্রধানমন্ত্রীর অনুরোধে অন্তর্বর্তী প্রধানমন্ত্রীর নাম ঘোষণা করেন খুরশিদ শাহ।

অন্তর্বর্তী প্রধানমন্ত্রী হিসেবে বেশ কয়েকজনের নাম আলোচিত হয়। এই তালিকায় ছিলেন আরেক সাবেক প্রধান বিচারপতি তাসাদুক হোসাইন জিলানি, কেন্দ্রীয় ব্যাংকের সাবেক গভর্নর শামসাদ আখতার। নাম শোনা গেছে পাকিস্তান ক্রিকেট বোর্ডের সাবেক চেয়ারম্যান জাকা আশরাফ ও যুক্তরাষ্ট্রে নিযুক্ত পাকিস্তানের সাবেক রাষ্ট্রদূত জলিল আব্বাস জিলানিরও।

ওই সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রী আব্বাসি বলেন, সর্বসম্মতভাবে অন্তর্বর্তী প্রধানমন্ত্রী হিসেবে নাসিরুল মুলকের নাম চূড়ান্ত করা হয়েছে। আশা করছি তিনি আগামী সাধারণ নির্বাচন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষভাবে সম্পন্ন করে দেশের গণতন্ত্রকে এগিয়ে নিতে ভূমিকা রাখবেন।