ভারতে দেড় লাখ রুপি ছিনিয়ে নিয়ে গেল বানর!

রয়টার্স ফাইল ছবি
রয়টার্স ফাইল ছবি

অবাক করা কাণ্ড! জমা দেওয়ার পথে ব্যাংক থেকেই একটি বানর হঠাৎ এসে এক গ্রাহকের রুপির প্যাকেট নিয়ে চম্পট দেয়। বানরটিকে আর খুঁজে পাওয়া যায়নি।

বানরটি প্লাস্টিকে বাঁধা রুপির প্যাকেট খুলে পালিয়ে যাওয়ার সময় বেশ কিছু নোট ছুড়তে ছুড়তে যায়। এভাবে উদ্ধার করা হয়েছে ৬০ হাজার রুপি। বাকি রুপি বেপাত্তা।

ভারতের উত্তর প্রদেশের আগ্রায় গত সোমবার এ ঘটনা ঘটে। আগ্রার নাভিমান্ডিতে রাষ্ট্রায়ত্ত ব্যাংকের একটি শাখায় সকাল সাড়ে ১০টার দিকে স্থানীয় ব্যবসায়ী বিজয় বনশাল তাঁর ১৭ বছরের মেয়ে ন্যান্সিকে সঙ্গে নিয়ে একটি প্লাস্টিকের ব্যাগে ১ লাখ ৪০ হাজার রুপি জমা দিতে যান। ব্যাংকটি ছিল নির্মাণাধীন বাড়ির দোতলায়। রুপির প্যাকেট ছিল ন্যান্সির হাতে। হঠাৎ বানরটি ছোঁ মেরে ন্যান্সির হাত থেকে রুপির প্যাকেট নিয়ে চম্পট দেয়। তবে যাওয়ার সময় প্যাকেট ছিঁড়ে সেই রুপি ছুড়তে ছুড়তে পালায় বানরটি। হতবাক ন্যান্সি ও তার বাবা ব্যাংকের নিরাপত্তারক্ষীকে ব্যাপাটি জানান। কিন্তু তাঁরা আর বানরটিকে খুঁজে পাননি। তবে ছুড়ে ফেলে দেওয়া রুপি থেকে ৬০ হাজার রুপি উদ্ধার করা হয়েছে।

এ নিয়ে থানায় মামলা হয়েছে। কিন্তু রুপি ফিরে পাবেন কি না, জানতে পারেনি বনশাল বা ন্যান্সি। জ্যেষ্ঠ পুলিশ সুপার অমিত পাঠক এ ব্যাপারে তাঁদের সহযোগিতা করতে পারেন।