সৌদি সামরিক ঘাঁটিতে বন্দুকধারীর হামলা

সৌদি আরবের সামরিক ঘাঁটিতে বন্দুকধারীরা সন্ত্রাসী হামলা চালিয়েছে।
সৌদি আরবের সামরিক ঘাঁটিতে বন্দুকধারীরা সন্ত্রাসী হামলা চালিয়েছে।

সৌদি আরবের একটি সামরিক ঘাঁটিতে বন্দুকধারীরা সন্ত্রাসী হামলা চালিয়েছে। সৌদির তাইফ শহরে এ হামলার ঘটনায় এক পুলিশ সদস্য নিহত হয়েছেন। বন্দুকধারীরা হামলা চালানোর আগে ওই পুলিশ সদস্যকে হত্যা করে অস্ত্র ও গাড়ি ছিনিয়ে নেয়। রাজপ্রাসাদে ব্যর্থ অভ্যুত্থানের অভিযোগের রেশ কাটতে না কাটতেই এ হামলার খবর পাওয়া গেল।

আল-জাজিরার খবরে বলা হয়েছে, মক্কা থেকে প্রায় ৭০ কিলোমিটার দূরে তাইফের ন্যাশনাল গার্ড ফ্যাসালিটি নামে সেনাঘাঁটিতে হামলা চালিয়েছে দুজন বন্দুকধারী। সৌদির পশ্চিমাঞ্চলীয় শহর তাইফের সামরিক ঘাঁটিতে হামলার আগে পুলিশ সদস্যকে হত্যা করে তার অস্ত্র ও গাড়ি ছিনিয়ে নেয় বন্দুকধারীরা। সেনাঘাঁটিতে হামলার এ ঘটনায় বেশ কয়েকজন সেনা কর্মকর্তাও আহত হয়েছেন। তবে এ হামলার দায় এখনো কেউ স্বীকার করেনি।

বৃহস্পতিবার সৌদি সংবাদমাধ্যম সাবাকের প্রতিবেদনকে উদ্ধৃত করে আল-জাজিরা জানায়, এক পুলিশ সদস্যকে হত্যা করে তাঁর অস্ত্র ও গাড়ি কেড়ে নিয়ে ওই ঘাঁটিতে প্রবেশ করে বন্দুকধারীরা। সেনাঘাঁটির ওই হামলায় কয়েকজন সেনা কর্মকর্তাসহ হামলাকারীদের একজন আহত হয়েছে। অপর হামলাকারী পালিয়ে গেছে।

এ হামলার একটি ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়েছে। সেখানে দেখা যায়, গুলিবর্ষণের শব্দ শোনা যাচ্ছে। আর চারদিকে আতঙ্ক ছড়িয়ে পড়েছে। শব্দের মধ্যই ওই এলাকায় গাড়ি চলাচল করছে এবং অনেকেই ছোটাছুটিও করছেন।