ভ্রূণ নিয়ে অভিযোগ জানাতে থানায় হাজির ধর্ষণের শিকার এক তরুণী

ভারতের উত্তর প্রদেশের আমরোহা জেলায় এক তরুণী ধর্ষণের শিকার হয়ে গর্ভধারণ করেন। পরে তাঁকে জোর করে গর্ভপাতের ওষুধ খাওয়ানো হয়। তিনি মৃত ভ্রূণ নিয়েই থানায় এসে ধর্ষকের বিরুদ্ধে মামলা করেছেন। পুলিশ তাঁর অভিযোগ গ্রহণ করে ডাক্তারি পরীক্ষার জন্য পাঠিয়েছে। এ ঘটনার তদন্ত শুরু করেছে উত্তর প্রদেশের পুলিশ।

পুলিশ বলেছে, ব্যাগে করে মৃত ভ্রূণ থানায় নিয়ে আসেন ওই তরুণী। তিনি ধর্ষকের বিরুদ্ধে মামলা করেন। পুলিশ মামলা নিয়ে ভ্রূণ পরীক্ষা এবং ওই তরুণীকে পরীক্ষার জন্য চিকিৎসকের কাছে পাঠিয়েছে। এর মধ্যে ঘটনার তদন্ত শুরু করেছে পুলিশ।

তরুণী (১৯) পুলিশকে বলেন, মাস ছয়েক আগে জঙ্গলে কাঠ কুড়ানোর সময় স্থানীয় যুবক মনোজের (২২) ধর্ষণের শিকার হন তিনি। ওই ঘটনা কাউকে না জানাতে এবং জানালে তাঁকে মেরে ফেলার হুমকি দেওয়া হয়। গর্ভধারণের বিষয়টি বুঝতে পারলে ওই তরুণী তাঁর মাকে ঘটনাটি জানান। ঘটনাটি মনোজ জানতে পেরে অস্ত্রের মুখে গর্ভপাতের ওষুধ খেতে বাধ্য করেন। গত শনিবার মৃত ভ্রূণ প্রসব করেন তিনি।

থানার কর্মকর্তা অজয় কুমার সংবাদমাধ্যমে বলেছেন, ব্যাগে করে আনা ভ্রূণ দেখে থানার কর্মকর্তারা অবাক হন। ধর্ষক মনোজের বিরুদ্ধে এফআইআর দায়ের করা হয়। তাঁর খোঁজে তল্লাশি চলছে।