বাবার ৪৬ লাখ রুপি বিলিয়ে দিল কিশোর পুত্র

রুপি। প্রতীকী ছবি
রুপি। প্রতীকী ছবি

আবাসন ব্যবসার প্রয়োজনে ৬০ লাখ রুপি বাড়ির আলমারিতে রেখেছিলেন ব্যবসায়ী। তা দেখে কিশোর ছেলেটি মাথায় কী চাপল, ৪৬ লাখ রুপি নিয়ে বিলিয়ে দিল বন্ধুদের। পুলিশ এখন ছুটছে সেই অর্থ উদ্ধারে। ঘটনাটি ভারতের মধ্যপ্রদেশের জবলপুরের।

পুলিশের ভাষ্য, ওই ব্যবসায়ী দেখতে পান, ৬০ লাখ রুপির মধ্যে ৪৬ লাখ রুপি হাওয়া! অমনি তাঁর আক্কেলগুড়ুম। চট করে কাছের থানায় গিয়ে তিনি অভিযোগ দায়ের করেন। পুলিশ এসে বাড়িতে তল্লাশি চালায়। জিজ্ঞাসাবাদ শুরু করে। তখন সন্দেহ হয় নিজের ছেলেকেই। জিজ্ঞাসাবাদে পুলিশ জানতে পারে, দশম শ্রেণির ছাত্র ওই ছেলে ‘বন্ধু দিবস’ জাঁকালোভাবে উদ্‌যাপনে বন্ধুদের মধ্যে ওই টাকা বিলিয়েছে।

সংশ্লিষ্ট থানার উপপরিদর্শক বি এস টোমার বলেছেন, টাকা উদ্ধারের চেষ্টা অব্যাহত রেখেছে পুলিশ। অভিযোগকারী ব্যক্তি আবাসন ব্যবসায় রয়েছেন। সম্প্রতি একটি বাড়ি বিক্রি করে ৬০ লাখ রুপি বাড়ির আলমারিতে রাখেন। টাকা ব্যাংকে জমা দেওয়ার জন্য নিতে গিয়ে ঘটনা জানতে পারেন। পুলিশ তাঁর ছেলেকে জিজ্ঞাসাবাদে জানতে পারে, ৩৫ জন বন্ধুকে ওই অর্থ দিয়েছে সে। সবচেয়ে বেশি দিয়েছে তার এক গরিব বন্ধুকে। ওই বন্ধুর বাবা দিনমজুর। তাকে দিয়েছে ১৫ লাখ রুপি। অন্যজনকে দিয়েছে ৩ লাখ রুপি। এক বন্ধুকে ‘স্কুলের দেওয়া বাড়ির কাজ’ করে দেওয়ার জন্য ৩ লাখ রুপি দিয়েছে। অন্যদের মধ্যে স্কুল এবং কোচিং সেন্টারের বন্ধুরা রয়েছে। ওই টাকায় অনেককে স্মার্টফোন কিনে দিয়েছে। এক বান্ধবীকে দিয়েছেন সোনার হার। ইতিমধ্যে ১৫ লাখ রুপি উদ্ধার করতে পেরেছে পুলিশ।

পুলিশ বলছে, যে বন্ধুকে ১৫ লাখ রুপি দিয়েছে, তাদের খোঁজ পাওয়া যায়নি। ওই টাকা উদ্ধারের চেষ্টা চলছে।