পরীক্ষামূলকভাবে বিএমডব্লিউ চালাতে গিয়ে গচ্চা ৪৭ লাখ টাকা!

চীনে গাড়ি কিনতে গিয়ে টেস্ট ড্রাইভে দুর্ঘটনার শিকার হয় গাড়িটি। ছবিটি ইউটিউব থেকে নেওয়া
চীনে গাড়ি কিনতে গিয়ে টেস্ট ড্রাইভে দুর্ঘটনার শিকার হয় গাড়িটি। ছবিটি ইউটিউব থেকে নেওয়া

বিলাসবহুল দামি গাড়ি কেনার ক্ষেত্রে ক্রেতাদের দেওয়া হয় বিশেষ সুবিধা। কেনার সিদ্ধান্ত পোক্ত করতে কিছু সময় গাড়িটি চালিয়ে দেখার সুযোগ পান তাঁরা। এর পোশাকি নাম টেস্ট ড্রাইভ। আর তা করতে গিয়েই লেজেগোবরে অবস্থা হয়েছে এক ক্রেতার। কেনার সিদ্ধান্ত নেওয়ার আগেই গচ্চা গেল ৪৭ লাখ টাকা! কারণ ভুল করে নতুন গাড়িখানা নিয়ে শোরুমেই ঢুকে পড়েন ওই ক্রেতা।

ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভির খবরে বলা হয়েছে, গত শনিবার চীনের গুয়াংঝৌ এলাকায় এ ঘটনা ঘটে। একজন নারী ক্রেতা বিএমডব্লিউ কোম্পানির শোরুমে গিয়ে এক্স ওয়ান মডেলের একটি গাড়ি পছন্দ করেন। দামি গাড়িটি কেনার আগে একবার চালিয়ে দেখতে চান তিনি। আর চালাতে গিয়েই ঘটে বিপত্তি। হুট করেই গাড়ির নিয়ন্ত্রণ হারিয়ে শোরুমের ভেতরে ঢুকে পড়েন তিনি। প্রথমবার শোরুমের কাচের দরজা ভেঙে থেমে যায় গাড়িটি। এরপর দ্বিগুণ গতিতে ঢুকে যায় শোরুমের ভেতরে, তছনছ হয়ে যায় কর্মচারীদের টেবিল-চেয়ার।

সাংহাইয়িস্টের খবরে বলা হয়েছে, এ ঘটনার একটি ভিডিওচিত্র এরই মধ্যে সামাজিক যোগাযোগের মাধ্যমে ছড়িয়ে পড়েছে। শোরুমের সিসিটিভি ক্যামেরায় এই দৃশ্য ধারণ করা হয়। ভিডিওচিত্রে দেখা গেছে, টেবিল-চেয়ার ভেঙেচুরে শোরুমের দেয়ালে ধাক্কা দেয় বিএমডব্লিউ গাড়িটি। ঘটনার আকস্মিকতায় হকচকিত হয়ে পড়েন প্রতিষ্ঠানটির কর্মকর্তারা। জানা গেছে, এ ঘটনায় সেখানকার দুই কর্মী আহত হয়েছেন। কারও প্রাণহানির ঘটনা ঘটেনি।

ডেইলি মেইলের খবরে বলা হয়েছে, দুর্ঘটনার দায় নিজের কাঁধে নিয়েছেন ওই নারী ক্রেতা। তিনি বলেছেন, ব্রেকের বদলে ভুলবশত এক্সেলেটরে পা দিয়েছিলেন। আর এতেই ঘটে দুর্ঘটনা।

বিএমডব্লিউর এক্স ওয়ান মডেলের গাড়িটির দাম বাংলাদেশি মুদ্রায় প্রায় ৪৭ লাখ টাকা। এই দুর্ঘটনায় গাড়িটি মারাত্মক ক্ষতিগ্রস্ত হয়েছে।