প্রতিবাদ করায় ৩৪ কিশোরীকে মারধর

যৌন হয়রানির আশঙ্কায় প্রতিবাদী হওয়ায় মারধরের শিকার হয়েছে ৩৪ কিশোরী। পরে তাদের স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়। শনিবার ভারতের বিহার রাজ্যের সাওপৌল জেলার একটি গ্রামে এ ঘটনা ঘটে।

পুলিশের বরাত দিয়ে রোববার সন্ধ্যায় এনডিটিভি জানিয়েছে, যৌন হয়রানির আশঙ্কার প্রতিবাদ জানালে স্থানীয় জনতার একটি অংশ ক্ষুব্ধ হয়ে ওই কিশোরীদের আবাসিক স্কুলে হামলা করে তাদের মারধর করে। এই হামলার সঙ্গে জড়িত তিনজনকে আটক করা হয়েছে। মারধরের শিকার মেয়েদের বয়স ১২ থেকে ১৬ বছরের মধ্যে।

প্রত্যক্ষদর্শী ও এক শিক্ষার্থীর বরাত দিয়ে খবরে বলা হয়, শনিবার ছেলেদের একটি দল কস্তুরবা আবাসিক স্কুল ঢুকলে ছাত্রীরা যৌন হয়রানির আশঙ্কায় তাদের সেখান থেকে চলে যেতে বলে। কিন্তু ওই ছেলেরা কথা না শুনে উল্টো মেয়েদের সঙ্গে খারাপ ব্যবহার করে। পরে মেয়েরা নিজেদের রক্ষার জন্য ছেলেদের মারধর করে। এই ঘটনার প্রায় দুই ঘণ্টা পর বিকেল পাঁচটার দিকে ওই ছেলেরা তাদের মা-বাবা ও আত্মীয়স্বজন নিয়ে স্কুলে এসে হট্টগোল করে। এ সময় উত্তেজিত জনতার একটি অংশ স্কুল ক্যাম্পাস ঘিরে রেখে ছাত্রী ও তাদের শিক্ষকদের ওপর হামলা করে।

পুলিশের কাছে করা অভিযোগে বলা হয়েছে, স্কুলটির অধ্যক্ষ শান্ত হতে বললেও তারা শিক্ষার্থী ও শিক্ষকদের মারধর করেছে। এই ঘটনায় পরে আহত ছাত্রীদের হাসপাতালে ভর্তি করা হয়।

ওই ঘটনার সঙ্গে জড়িত কাউকে ছাড় দেওয়া হবে না বলে জানিয়েছেন জেলা ম্যাজিস্ট্রেট বৈদ্যনাথ যাদব।