পশ্চিমবঙ্গে ২৬ 'বাংলাদেশি' গ্রেপ্তার

কাজের প্রলোভন দেখিয়ে ভারতে আনা ২৬ ব্যক্তিকে গ্রেপ্তার করেছে পশ্চিমবঙ্গের বনগাঁ থানার পুলিশ। তারা বলছে, গ্রেপ্তার হওয়া ব্যক্তিরা বাংলাদেশি।

গতকাল রোববার বনগাঁর রেলবাজার ও খেদাপাড়া এলাকা থেকে ওই ২৬ ব্যক্তিকে গ্রেপ্তার করা হয়। তাঁদের মধ্যে চার শিশু ও চার নারী আছেন।

গ্রেপ্তার হওয়া ব্যক্তিরা পুলিশকে জানিয়েছেন, মুম্বাইয়ে কাজ দেওয়ার প্রলোভন দেখিয়ে তাঁদের আনা হয়। কিন্তু মুম্বাই যাওয়ার আগেই তাঁরা গ্রেপ্তার হন।

পুলিশ জানায়, গ্রেপ্তার হওয়া ব্যক্তিদের কাছ থেকে দুটি ভারতীয় পরিচয়পত্র, কয়েকটি মোবাইল ফোন ও কিছু নগদ অর্থ উদ্ধার করা হয়েছে।

গ্রেপ্তার হওয়া ব্যক্তিরা পুলিশের কাছে দাবি করেছেন, তাঁদের বাড়ি সাতক্ষীরার বিভিন্ন এলাকায়। গত শনিবার রাতে তাঁদের সীমান্ত পার করা হয়। বেনাপোল সীমান্তপথে অবৈধভাবে তাঁদের পশ্চিমবঙ্গে নিয়ে আসেন দালালেরা।

গতকাল বনগাঁয়ের স্থানীয় লোকজন অপরিচিত ব্যক্তিদের দেখে পুলিশে খবর দেন। পুলিশ এসে ২৬ জনকে গ্রেপ্তার করে। তবে পুলিশ কোনো দালালকে গ্রেপ্তার করতে পারেনি। গ্রেপ্তার হওয়া ব্যক্তিদের জেলহাজতে পাঠানো হয়েছে।

পুলিশ বলছে, গ্রেপ্তার হওয়া ২৬ জনকে সত্যি মুম্বাইয়ে কাজের জন্য নেওয়া হচ্ছিল, নাকি তাঁদের পাচার করা হচ্ছিল, তা তারা তদন্ত করে দেখছে।