চলে গেলেন সাংবাদিক সমীর দেবনাথ

সাংবাদিক সমীর দেবনাথ। ছবি: সংগৃহীত
সাংবাদিক সমীর দেবনাথ। ছবি: সংগৃহীত

বাংলাদেশের বিভিন্ন সংবাদপত্র ও সংবাদমাধ্যমে কলকাতা প্রতিনিধি হিসেবে দায়িত্ব পালনকারী সাংবাদিক সমীর দেবনাথ আজ সোমবার প্রয়াত হয়েছেন। ভোর ৫টা ১ মিনিটে দক্ষিণ কলকাতার একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৬৪ বছর।

গতকাল রোববার সন্ধ্যায় হঠাৎ করে হৃদ্‌রোগে আক্রান্ত হন সমীর দেবনাথ। সঙ্গে সঙ্গে তাঁকে দক্ষিণ কলকাতার এএমআরআই হাসপাতালে নিয়ে যাওয়া হয়। ভর্তি করা হয় নিবিড় পরিচর্যা ওয়ার্ডে(আইসিসিইউ)। সেখানেই সোমবার ভোরে তিনি শেষ নিশ্বাস ত্যাগ করেন। তিনি স্ত্রী, এক ছেলে ও মেয়েসহ বহু আত্মীয়-পরিজন রেখে গেছেন। দক্ষিণ কলকাতার সোনারপুরে থাকতেন তিনি। তাঁর জন্ম বাংলাদেশের নোয়াখালীর হাতিয়ায়।

সমীর দেবনাথ কলকাতা প্রতিনিধি হিসেবে কাজ করেছেন ঢাকার দৈনিক সংবাদ, টেলিভিশন চ্যানেল এটিএন বাংলা ও বৈশাখী টিভিতে। সর্বশেষ তিনি যোগ দিয়েছিলেন বাংলাদেশ সংবাদ সংস্থায় (বাসস)। আজ সোমবার সকালে তাঁর ঢাকায় যাওয়ার কথা ছিল।

সমীর দেবনাথের মৃত্যুতে কলকাতায় কর্মরত বাংলাদেশের বিভিন্ন পত্রপত্রিকা ও টিভি চ্যানেলের সাংবাদিকেরা গভীর শোক প্রকাশ করে তাঁর বিদেহী আত্মার সদ্‌গতি কামনা করেছেন। আজ সন্ধ্যায় দক্ষিণ কলকাতার রাজপুর শ্মশানে তাঁর শেষকৃত্য সম্পন্ন হয়।