দল বদল করলেন বিশ্বজিৎ ও কীর্তি আজাদ

বিশ্বজিৎ ও কীর্তি আজাদ
বিশ্বজিৎ ও কীর্তি আজাদ

ভারতের আসন্ন লোকসভা নির্বাচনকে ঘিরে শুরু হয়েছে দলবদলের পালা। গতকাল সোমবার স্বনামধন্য টালিউড-বলিউড তারকা বিশ্বজিৎ তৃণমূল ছেড়ে যোগ দিয়েছেন বিজেপিতে। দিল্লিতে বিজেপির কেন্দ্রীয় দপ্তরে গিয়ে এই দলবদল করেন তিনি। একই সময়ে আরেক তৃণমূল নেতা শঙ্কুদেব পন্ডাও যোগ দিয়েছেন বিজেপিতে।

হিন্দি ও বাংলা ভাষার বহু ছবিতে অভিনয় করেছেন বিশ্বজিৎ। তিনি পশ্চিমবঙ্গের জনপ্রিয় অভিনেতা প্রসেনজিতের বাবা। শঙ্কুদেব তৃণমূল কংগ্রেসের ছাত্রসংগঠন তৃণমূল ছাত্র পরিষদের পশ্চিমবঙ্গ রাজ্য সভাপতি ছিলেন। বিশ্বজিৎ ও শঙ্কুদেব পন্ডার বিজেপিতে যোগদানের সময় দিল্লিতে বিজেপির সদর দপ্তরে উপস্থিত ছিলেন বিজেপির কেন্দ্রীয় নেতা কৈলাস বিজয়বর্গীয়, মুকুল রায়সহ অন্য কেন্দ্রীয় নেতারা।

গতকাল ভারতের সাবেক ক্রিকেট তারকা কীর্তি আজাদ বিজেপি ছেড়ে যোগ দিয়েছেন কংগ্রেসে। দিল্লিতে কংগ্রেসের সদর দপ্তরে গিয়ে সভাপতি রাহুল গান্ধীর উপস্থিতিতে কংগ্রেসে যোগ দেন তিনি। কীর্তি আজাদ দুবার বিজেপির টিকিটে সাংসদ হন। ১৯৮৩ সালের ক্রিকেট বিশ্বকাপে ভারতের অন্যতম ব্যাটসম্যান ছিলেন তিনি। ওই বছর ভারত বিশ্বকাপ জেতে।

রাজনীতিতে যোগ দেওয়ার পর দিল্লির গোল মার্কেট আসন থেকে বিধায়ক হন কীর্তি আজাদ। তিনি বিহারের সাবেক মুখ্যমন্ত্রী ভগবত ঝাঁ আজাদের ছেলে।