দিদি হলেন উন্নয়নের স্পিড ব্রেকার

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। ফাইল ছবি
ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। ফাইল ছবি

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি আজ বুধবার পশ্চিমবঙ্গে লোকসভা নির্বাচনের প্রচার শুরু করলেন। আজ বেলা দেড়টায় তিনি উত্তরবঙ্গের শিলিগুড়িতে এক বিশাল জনসভায় যোগ দিয়ে একহাত নিয়েছেন মুখ্যমন্ত্রী মমতাকে। মোদি বলেছেন, পশ্চিমবঙ্গে এবার ডুবতে চলেছে দিদির নৌকা বা তরি। বিজেপি এবার নতুন দিশা দেবে এই বাংলাকে। এই বাংলা থেকে হটানো হবে দিদিকে । তার অপেক্ষায় রাজ্যবাসী।

মোদি বলেছেন, দিদি হলেন উন্নয়নের স্পিড ব্রেকার। আটকে দিচ্ছেন সব কেন্দ্রীয় উন্নয়ন প্রকল্প। যে গতিতে অন্যান্য রাজ্যের উন্নয়ন হয়েছে, সেই গতিতে উন্নয়ন হয়নি বাংলার। স্পিড ব্রেক করে দিয়েছেন তিনি। তাই তিনি মমতাকে বাংলার উন্নয়নের ’স্পিড ব্রেকার’ বলে অভিহিত করেছেন। বলেছেন, রাজ্যে রয়েছে উন্নয়নের পথে স্পিড ব্রেকার। সেই স্পিড ব্রেকারকে ’দিদি’ বলে ডাকেন রাজ্যবাসী। সেই স্পিড ব্রেকারকে সরাতে না পারলে এই রাজ্যের উন্নয়ন হবে না। তাই বাংলার উন্নয়নের জন্য বিজেপিকে ভোট দেওয়ার আহ্বান জানান মোদি।

মোদি বলেছেন, এই রাজ্যে চিটফান্ডের মাধ্যমে অর্থ লুট হয়েছে। দিদির সরকার গরিবদের অর্থ লুট করেছে। আর তিনি বাংলার উন্নয়নে স্পিড ব্রেকার লাগিয়ে দিয়েছেন। বলেন, ৫ লাখ টাকা পর্যন্ত বিনা খরচে গরিবদের চিকিৎসার প্রকল্প আটকে দিয়েছেন স্পিড ব্রেকার দিদি। আটকে দিয়েছেন ৭০ লাখ কৃষকের উন্নয়ন প্রকল্প। তিনি বলেন, ‘আপনাদের অফুরন্ত ভালোবাসা নিয়ে এই রাজ্যকে গড়তে চাই। এবার সেই সুযোগ দিন।’

নরেন্দ্র মোদি বলেন, ‘আপনাদের চাওয়ালা এবার চৌকিদার হয়ে আপনাদের সেবা করতে চায়। সেবার সুযোগ দিন। সব বাধা উপেক্ষা করে চৌকিদার আপনাদের সেবায় নেমেছে। তাকে সেবা করতে দিন।’ 
মোদি বলেন, এয়ার স্ট্রাইকের প্রমাণ চেয়েছেন মমতা। এ যেন ‘চোট লাগে পাকিস্তানের যন্ত্রণা হয় মমতার’।

প্রধানমন্ত্রী মোদি বলেন, ‘আপনাদের ভোট দেশের নিরাপত্তা বাহিনীর সম্মান বাড়াবে। এবার চৌকিদারের সঙ্গে লড়াই হবে দাগিদের।’ মোদি বলেন, একজন অনুপ্রবেশকারীকেও রেহাই দেওয়া হবে না। তবে তিনি দার্জিলিংয়ে গোর্খাদের ওপর এনআরসি চালুর গুজব প্রচারকে নিন্দা করেন।

মোদি বলেন, তাদের ওপর কোনো এনআরসি চালু হবে না। মোদি বলেন, বাংলার এই স্পিড ব্রেকার দিদিকে রাজ্য থেকে হটানোর অপেক্ষার প্রহর গুনছে বাংলার মানুষ।