ঊর্মিলার বিরুদ্ধে উলেমার প্রার্থী ঘোষণা

ঊর্মিলা মাতন্ডকর
ঊর্মিলা মাতন্ডকর

লড়াই বেশ জোরদার হতে চলেছে। এবার নির্বাচনের লড়াইয়ে নেমেছে রাষ্ট্রীয় উলেমা কাউন্সিল। আসন্ন লোকসভা নির্বাচনে উত্তর মুম্বাই কেন্দ্রে কংগ্রেস ও বিজেপির পর এবার প্রার্থী ঘোষণা করল রাষ্ট্রীয় উলেমা কাউন্সিল। কংগ্রেস থেকে দাঁড়াচ্ছেন বলিউড অভিনেত্রী ঊর্মিলা মাতন্ডকর।

এ আসনে ঊর্মিলার বিরুদ্ধে বিজেপি হেভিওয়েট প্রার্থী গোপাল শেট্টিকে দিয়েছে। এবার রাষ্ট্রীয় উলেমা কাউন্সিল এই কেন্দ্রে তাদের প্রার্থীর নাম ঘোষণা করল। শুধু এই কেন্দ্রে নয়, রাষ্ট্রীয় উলেমা কাউন্সিল মুম্বাইয়ের ছয়টি আসনসহ সমগ্র মহারাষ্ট্রে ১০ আসনে প্রার্থী দিয়েছে।

রাষ্ট্রীয় উলেমা কাউন্সিল মহারাষ্ট্রে ১০টি কেন্দ্রের প্রার্থী তালিকা ঘোষণা করেছে। ঊর্মিলা ও গোপাল শেট্টির বিরুদ্ধে শাহনাজ খানকে প্রার্থী হিসেবে তারা নির্বাচিত করেছে। উত্তর-পূর্ব মুম্বাইয়ে প্রিয়া দত্তের বিরুদ্ধে নির্বাচন লড়বেন উলেমার পক্ষ থেকে সাঈদ নুরুদ্দিন আফতাব। এ ছাড়া উত্তর-মধ্য মুম্বাইয়ের থেকে সৈয়দ কোরবান হুসেন, দক্ষিণ মুম্বাই থেকে সোহেল খান, দক্ষিণ-মধ্য মুম্বাই থেকে আকরামসহ মহারাষ্ট্রের আরও বিভিন্ন কেন্দ্রের তারা প্রার্থী নাম ঘোষণা করেছে।

মহারাষ্ট্রে বিজেপি-শিবসেনা, কংগ্রেস-এনসিপি, সমাজবাদী-বহুজন সমাজবাদী পার্টির জোটবন্ধনে প্রার্থীর তালিকা আগেই ঘোষণা হয়েছে। এমনকি মারাঠা সমাজও তাদের প্রার্থীর নাম প্রকাশ করেছে। এবার রাষ্ট্রীয় উলেমা কাউন্সিল নির্বাচনের ময়দানে নামল।