পরেশের ওপর বিজেপির রাগ!

ঊর্মিলা মাতন্ডকর ও পরেশ রাওয়াল।
ঊর্মিলা মাতন্ডকর ও পরেশ রাওয়াল।

দুই দিন আগে বলিউড অভিনেত্রী ঊর্মিলা মাতন্ডকরকে রীতিমতো কটাক্ষ করেছিলেন দাপুটে অভিনেতা পরেশ রাওয়াল। ভারতীয় জনতা পার্টির (বিজেপি) সাংসদ পরেশ ঊর্মিলার উদ্দেশে বলেন, ‘গ্ল্যামার দিয়ে যতই ভিড় বাড়াক না কেন, আসন জিততে হলে কাজ করতে হবে। জনতা জানে, ওরা (যারা অভিনয়জগৎ থেকে রাজনীতিতে আসে) কতটা কাজ করতে পারবে, কতটা নয়।’

রাজনীতির আঙিনায় সদ্য পা রেখেছেন ঊর্মিলা। এই বলিউড সুন্দরী উত্তর মুম্বাইয়ে কংগ্রেসের প্রার্থী হয়ে লোকসভা নির্বাচন লড়বেন। ঊর্মিলাকে আক্রমণ করার পর এবার পরেশ নিজেই লোকসভা নির্বাচনের টিকিট পাননি।

২০১৪ সালের লোকসভা নির্বাচনে গুজরাটের পূর্ব আহমেদাবাদ কেন্দ্রে ভারতীয় জনতা পার্টির হয়ে নির্বাচনে লড়েছিলেন পরেশ রাওয়াল। তিনি এই কেন্দ্রের সাংসদ হিসেবে নির্বাচিত হন। তবে এবার বিজেপি থেকে পরেশকে টিকিট দেওয়া হয়নি।

গত বুধবার গভীর রাতে আসন্ন লোকসভা নির্বাচনে পূর্ব আহমেদাবাদ কেন্দ্রের প্রার্থী হিসেবে হশমুখ এস প্যাটেলের নাম দলের পক্ষ থেকে ঘোষণা করা হয়। হশমুখ প্যাটেল ২০১২ সালে বিজেপির টিকিটে বিধায়ক হয়েছিলেন। ২০১৭ সালে তিনি আবার নির্বাচিত হয়ে আসেন।

কিছুদিন আগে পরেশ রাওয়াল লোকসভা নির্বাচনে লড়বেন বলে জানিয়েছিলেন। এতে বিজেপি পরেশের ওপর মোটেও খুশি নয়। আর এর কারণ নিজের কেন্দ্রে তাঁর অনুপস্থিতি। পরেশ রাওয়াল অবশ্য টুইট করে বলেছিলেন, ‘সাংবাদিক বন্ধুদের আমি অনুরোধ করছি যে নির্বাচনে আমার নাম নিয়ে কোনো প্রতিবেদন যাতে না করেন। কয়েক মাস আগে আমি দলকে জানিয়েছিলাম যে আমি নির্বাচনে লড়ব না। যদিও আমি বিজেপির অনুগত সদস্য এবং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সমর্থক৷’ তবে দলীয় সূত্র বলছে, বিজেপি পরেশকে এবারের নির্বাচনে প্রার্থী করতে চায়নি।