বিশ্বভারতীর ক্যাম্পাসে নবদম্পতির লাশ

বিশ্বভারতী বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস। ছবি: সংগৃহীত
বিশ্বভারতী বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস। ছবি: সংগৃহীত

ভারতের পশ্চিমবঙ্গের বিশ্বভারতী বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে এক নবদম্পতির লাশ পাওয়া গেছে। পুলিশের বরাত দিয়ে এনডিটিভি অনলাইনের প্রতিবেদনে এই তথ্য জানানো হয়।

পুলিশ শনিবার জানায়, বীরভূম জেলায় অবস্থিত বিশ্বভারতী বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসের ভেতরে চীনা ভবনের কাছে গত শুক্রবার গভীর রাতে এক তরুণ ও এক তরুণীর লাশ পাওয়া যায়।

বিশ্ববিদ্যালয়ের চীনা ভাষা ও সংস্কৃতি বিভাগটি চীনা ভবন নামে পরিচিত।

পুলিশ জানায়, নিহত দুজন হলেন সোমনাথ মাহাতো (১৮) ও অবন্তিকা (১৯)। সম্প্রতি তাঁরা বিয়ে করেন। তাঁরা বোলপুরের শ্রীনান্দা উচ্চবিদ্যালয়ের শিক্ষার্থী ছিলেন। সোমনাথ চলতি বছর উচ্চমাধ্যমিক পরীক্ষা দেন। আর অবন্তিকা মাধ্যমিক পরীক্ষা দেন।

বিশ্বভারতী বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ কর্মকর্তা অনির্বাণ সরকার বলেন, নিরাপত্তাকর্মীরা চীনা ভবনের কাছে দুজনের লাশ দেখতে পান। পরে তাঁরা বিষয়টি কর্তৃপক্ষকে অবহিত করেন।

বোলপুর থানার পুলিশের এক জ্যেষ্ঠ কর্মকর্তা বলেন, আপাতত ঘটনাটিকে আত্মহত্যা বলে মনে হচ্ছে। লাশের ময়নাতদন্ত প্রতিবেদন পাওয়ার পর এ বিষয়ে নিশ্চিত করে বলা যাবে।

পুলিশ জানায়, তারা ঘটনাটি খতিয়ে দেখছে। এ ছাড়া এই তরুণ-তরুণী কীভাবে এত রাতে ক্যাম্পাসে প্রবেশ করেছেন, তা খতিয়ে দেখবে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।