মা-বাবার সঙ্গে থাকেন তাঁরা

>

শহুরে বাস্তবতায় সন্তান বড় হলে মা-বাবা থেকে আলাদা হয়ে যায়। তারকারা তো এমনিতেই ব্যস্ত। কাজের প্রয়োজন ও নানা কারণে বেশির ভাগ তারকা পরিবার থেকে বিচ্ছিন্ন হয়ে পড়েন। হয়তো কালেভদ্রে বা উৎসবে শুধু মা-বাবার সঙ্গে দেখা করেন। ব্যতিক্রমও আছে। অনেক তারকা আছেন যাঁরা পরিবারের সঙ্গে থাকছেন, শত ব্যস্ততার ভিড়েও সন্ধ্যায় পরিবারের সঙ্গে খেতে বসেন। আজ পড়ুন এমনই কয়েকজন তারকার কথা, যাঁদের কাছে পরিবারই সব।

ব্র্যাডলির মা-ই সব

হলিউডের সুদর্শন অভিনয়শিল্পীদের তালিকায় বেশ কয়েক বছর ধরেই ব্র্যাডলি কুপারের নাম দেখা যায়। তিনি তাঁর মায়ের সঙ্গেই যুক্তরাষ্ট্রের ফিলাডেলফিয়ায় থাকেন। বিয়ের পরও স্ত্রী ইরিনাকে নিয়ে মায়ের সঙ্গে থাকছেন। মা গ্লোরিয়াকে নিয়ে প্রায়শই বাড়ির পাশের ম্যাকডোনাল্ডসে দেখা যায় ব্র্যাডকে।

বচ্চনদের বড় পরিবার

সিনেমায় যেমন বড় পরিবারের রং দেখা যায়, বাস্তবে বলিউডে বচ্চন পরিবারকে দেখলে তেমনই মনে হবে আপনার। ছেলে অভিষেক বচ্চন আর পুত্রবধূ ঐশ্বরিয়া রাই বচ্চন বিয়ের পর থেকেই অমিতাভ-জয়ার পরিবারের সঙ্গে একই বাড়িতে থাকেন।

বেনের সব পরিবার

অভিনয়শিল্পী বেন স্টিলার যতই সিনেমার শুটিংয়ের ব্যস্ততায় থাকুন না কেন, প্রতিদিন মা-বাবাকে সময় দেওয়ার চেষ্টা করেন। বেনের মা-বাবাও অভিনয়শিল্পী জেরি স্টিলার আর অ্যান মিয়েরা। বাবা-মায়ের হাত ধরে কৈশোরে বেনের অভিনয়ে অভিষেক হয়। ‘আমার বাবা যদি রাজমিস্ত্রি হতেন আমিও তা–ই হতাম। পরিবারের সবাই অভিনয় করে, তাই আমিও অভিনয়শিল্পী।’—এভাবেই নিজের পরিবারের প্রতি কৃতজ্ঞতা জানান বেন।

ডেমি এখনো মায়ের ছোট্ট সন্তান

সংগীতশিল্পী ডেমি লোভাটো কৈশোর থেকেই মানসিক রোগে আক্রান্ত। তারকাখ্যাতি পাওয়ার পরেও মায়ের সঙ্গে থাকেন। সামাজিকতা আর জনপ্রিয়তাকে এক পাশে রেখে মা দিয়ানে দেলাগার্জা মেয়েকে আগলে রেখে চলেছেন। এই তো গেল বছর মাদকে আসক্তি বাড়ার পরে মা দিয়ানের বকুনি আর যত্নে আবারও স্বাভাবিক হয়েছেন ডেমি।

দেবও থাকেন পরিবার নিয়ে

স্লামডগমিলিয়নিয়ারখ্যাত অভিনয়শিল্পী দেব প্যাটেলও থাকেন বাবা-মায়ের সঙ্গে। শুটিংয়ের কারণে বাড়ি থেকে দূরে থাকলে একটু মন খারাপই হয় দেবের। তখন মায়ের ফোনের অপেক্ষায় থাকেন দেব। একান্নবর্তী পরিবারে থাকেন বলে বাড়ির হইহুল্লোড় প্রায়ই মিস করেন দেব।

সব সময়ই মায়ের পাশে জুলিয়া

গেল বছর অভিনয়শিল্পী জুলিয়া রবার্টসের বোন আত্মহত্যার পথ বেছে নিয়েছিলেন। এরপরেই মা বেটি লুকে নিজের কাছে নিয়ে আসেন জুলিয়া। বেটি ফুসফুসের ক্যানসারের জন্য বেশ অসুস্থ আছেন অনেক দিন। এ সময়টা যতই ব্যস্ততা থাকুক না কেন, তিনি মাকে সময় দিয়ে যাচ্ছেন। ক্যালিফোর্নিয়ার মালিবুতে মা এখন মেয়ে জুলিয়ার সংসার দেখভাল করছেন। জুলিয়ার তিন সন্তান আর স্বামীকে দেখাশোনা করেন বেটি।

মায়ের পথে জুড

মার্কিন অভিনয়শিল্পী অ্যাসলে জুড থাকেন পরিবারের সঙ্গেই। মা নওমি জুডও তো তারকা। তারকা বলেই মা-মেয়ের পথচলা প্রায়ই একই। পাপারাজ্জিদের হাত থেকে পালাতে নাকি দুজনেই বাড়ি থেকে চুপিচুপি বের হতেন একসময়। ‘মায়ের দেখানো পথেই চলছি আমি’, এমনটাই নিজের আত্মজীবনীতে লিখেছেন অ্যাসলে।

বাবা-মায়ের রাজকন্যা জেনিফার

অ্যাকাডেমিক পুরস্কার বিজয়ী জেনিফার লরেন্স মা কারেন লরেন্স আর বাবাকে নিয়ে নাকি বিশাল রাজপ্রাসাদে থাকেন। সেই রাজপ্রাসাদের রাজা জেনির বাবা, আর মা হচ্ছে রানি। একা একা বিশাল বাড়িতে থাকা অসহ্য বলেই নাকি তিনি মা-বাবার সঙ্গে রাজকীয় হালে থাকেন। অনেক সময় নাকি জেনিফারের কোন চিত্রনাট্যে অভিনয় কেমন হবে, তা বাড়ির সবাই মিলে অনুশীলন করে।

এখনো ছোট সেলেনা

ক্যালিফোর্নিয়ায় বাড়ি কেনার পরে গায়িকা সেলেনা গোমেজ তাঁর পরিবারের সবাইকে জোর করে সেখানে ধরে নিয়ে গেছেন। পরিবারের ছোট বলে বেশি আদুরে। মা ম্যান্ডি টিফে আর নানির হাতের রান্নার জন্য রাতের বেলা সেলেনার পরিবারের সবাই এক টেবিলে জড়ো হন।

গ্রন্থনা:

জাহিদ হোসাইন খান

সূত্র: টাইম