আইডিবি প্রশিক্ষণ পেয়েছে ১৫ হাজার

আইডিবি-বিআইএসইডব্লিউ আইটি স্কলারশিপ একটি শিক্ষা প্রকল্প, যার মাধ্যমে ২০০৩ সাল থেকে সুবিধাবঞ্চিত মুসলমান যুবসমাজকে তথ্যপ্রযুক্তির ক্ষেত্রে ১ বছর মেয়াদি প্রশিক্ষণ প্রদান করে আসছে। এ প্রকল্পের অধীনে এ পর্যন্ত ৫ হাজার ৬৫২ জনকে ১ বছর মেয়াদি ডিপ্লোমা এবং ৯ হাজার ৪৬৪ জনকে বেসিক কম্পিউটিংসহ মোট ১৫ হাজার ১১৬ জনকে প্রশিক্ষণ দেওয়া হয়। এর মধ্যে অনেকেই তথ্যপ্রযুক্তি পেশায় দেশে-বিদেশে কর্মরত আছেন। সম্প্রতি আইটি স্কলারশিপ প্রজেক্টের গ্র্যাজুয়েটদের সার্টিফিকেট দিয়েছে আইডিবি-বিআইএসইডব্লিউ।

ইসলামিক ডেভেলপমেন্ট ব্যাংক-বাংলাদেশ ইসলামিক সলিড্যারিটি এডুকেশনাল ওয়াকফ (আইডিবি-বিআইএসইডব্লিউ) আইটি স্কলারশিপ প্রোগ্রামের ৩০তম রাউন্ডের স্কলারশিপ প্রজেক্টের গ্র্যাজুয়েটদের সনদ বিতরণ করেছে। ১৭ জানুয়ারি আইডিবি ভবনের মিলনায়তনে এ সনদ বিতরণ অনুষ্ঠান হয়। প্রতিষ্ঠানটি এক বিজ্ঞপ্তির মাধ্যমে এ অনুষ্ঠানের বিষয়টি জানিয়েছে।

৭টি ভিন্ন কোর্সে ১৮৪ জন গ্র্যাজুয়েট তাঁদের প্রফেশনাল ডিপ্লোমা সার্টিফিকেট গ্রহণ করেন। অনুষ্ঠানে আইডিবি-বিআইএসইডব্লিউর প্রধান নির্বাহী নিয়াজ খান, প্রিন্সিপাল প্রজেক্ট কনসালটেন্ট সৈয়দ মোকাম্মেল হোসেন এবং বিশেষ অতিথি ডটকম সিস্টেমস লিমিটেডের প্রধান নির্বাহী মো. একরামুল হক উপস্থিত থেকে গ্র্যাজুয়েটদের মধ্যে সার্টিফিকেট বিতরণ করেন।