পল্লী মঙ্গল কর্মসূচীতে ২৬৫ জন নিয়োগ

পল্লী মঙ্গল কর্মসূচী (পিএমকে) একটি জাতীয় পর্যায়ের বেসরকারি উন্নয়ন প্রতিষ্ঠান। এই প্রতিষ্ঠানে ক্ষুদ্র অর্থায়ন কার্যক্রম পরিচালনার জন্য বিভিন্ন পদে ২৬৫ জন লোক নিয়োগ করা হবে। এ–সংক্রান্ত বিজ্ঞাপন ১৪ জানুয়ারি প্রথম আলোতে প্রকাশিত হয়েছে। 

ক্রেডিট অফিসার: ২০০ জন

শিক্ষাগত যোগ্যতা: স্নাতকোত্তর অথবা সমমান। অভিজ্ঞতা ও বয়স: কম্পিউটার পরিচালনায় প্রাথমিক ধারণা থাকতে হবে। অভিজ্ঞতার প্রয়োজন নেই। বয়স সর্বোচ্চ ৩৩ বছর এবং ২৫ বছরের কম নয়। (১ জানুয়ারি ২০১৯ পর্যন্ত)। 

ব্রাঞ্চ ম্যানেজার: ৫০ জন

শিক্ষাগত যোগ্যতা: স্নাতকোত্তর। অভিজ্ঞতা ও বয়সজাতীয় পর্যায়ে ক্ষুদ্র অর্থায়ন কার্যক্রম পরিচালনাকারী সংস্থায় সমপর্যায়ের পদে কমপক্ষে দুই বছর অভিজ্ঞতাসম্পন্ন হতে হবে; যা আবেদনপত্রে উল্লেখ আবশ্যক। কম্পিউটারের সাধারণ ধারণা থাকতে হবে। বয়স সর্বোচ্চ ৩৫ বছর (০১/০১/২০১৯ ইং পর্যন্ত)। মোটরসাইকেল চালনায় পারদর্শী এবং বৈধ ড্রাইভিং লাইসেন্স থাকতে হবে। 

সহকারী প্রোগ্রাম ম্যানেজার: ১০ জন

শিক্ষাগত যোগ্যতা ও বেতন–ভাতা: স্নাতকোত্তর। শিক্ষানবিশকালে ২৯ হাজার টাকা এবং স্থায়ীকরণের পর সংস্থার কাঠামো অনুযায়ী বেতন-ভাতা প্রাপ্য হবেন। অধিকতর যোগ্যতাসম্পন্ন প্রার্থীদের ক্ষেত্রে আলোচনা সাপেক্ষে বেশি বেতন দেওয়া যেতে পারে।

অভিজ্ঞতা ও বয়স: জাতীয় পর্যায়ে ক্ষুদ্র অর্থায়ন কার্যক্রম পরিচালনাকারী সংস্থায় কমপক্ষে পাঁচ বছর এবং সমপর্যায়ের পদে ২ বছর অভিজ্ঞতাসহ কমপক্ষে ০৫-০৭টি শাখা পরিচালনার দক্ষতা থাকতে হবে। আবেদনপত্রে চাকরির অভিজ্ঞতা ও শাখার সংখ্যা উল্লেখ আবশ্যক। বয়স সর্বোচ্চ ৪০ বছর (১ জানুয়ারি ২০১৯ পর্যন্ত)। মোটরসাইকেল চালনায় পারদর্শী এবং বৈধ ড্রাইভিং লাইসেন্স থাকতে হবে। 

প্রোগ্রাম ম্যানেজার: ৫ জন

শিক্ষাগত যোগ্যতা: স্নাতকোত্তর।

অভিজ্ঞতা ও বয়স: জাতীয় পর্যায়ে ক্ষুদ্র অর্থায়ন কার্যক্রম পরিচালনাকারী সংস্থায় কমপক্ষে ১০ (দশ) বছর এবং সমপর্যায়ের পদে ২ বছর অভিজ্ঞতাসহ কমপক্ষে ২০-২৫টি শাখা পরিচালনার দক্ষতা থাকতে হবে। আবেদনপত্রে চাকরির অভিজ্ঞতা ও শাখার সংখ্যা উল্লেখ আবশ্যক। বয়স সর্বোচ্চ ৪৫ বছর (১ জানুয়ারি ২০১৯ পর্যন্ত)। মোটরসাইকেল চালনায় পারদর্শী এবং বৈধ ড্রাইভিং লাইসেন্স থাকতে হবে। 

প্রয়োজনীয় কাগজপত্র

আগ্রহী প্রার্থীদের জীবনবৃত্তান্ত, প্রয়োজনীয় কাগজপত্র (শিক্ষাগত যোগ্যতা, চেয়ারম্যান কর্তৃক চারিত্রিক/নাগরিকত্ব সনদ ও জাতীয় পরিচয়পত্রের সত্যায়িত ফটোকপি) এবং সদ্য তোলা তিন কপি পাসপোর্ট সাইজের রঙিন ছবি (সত্যায়িতসহ) প্রধান নির্বাহী, পল্লী মঙ্গল কর্মসূচী (পিএমকে), পিএমকে ভবন, জিরাবো, আশুলিয়া, ঢাকা এই ঠিকানায় ক্রমিক নং ০১ পদের প্রার্থীগণ আগামী ২৫/০১/২০১৯ তারিখ সকাল ৮:৩০টায় আবেদনপত্রসহ সরাসরি উপস্থিত হয়ে নির্বাচনী পরীক্ষায় অংশগ্রহণ করতে হবে। আবেদনপত্রে অবশ্যই মোবাইল নম্বর উল্লেখ করতে হবে। উল্লেখ্য, অধ্যয়নরতদের আবেদন করার প্রয়োজন নেই।

ক্রমিক নং ২, ৩ ও ৪ নম্বর পদের প্রার্থীগণকে আগামী ৩১ জানুয়ারির মধ্যে প্রধান নির্বাহী, পল্লী মঙ্গল কর্মসূচী (পিএমকে), পিএমকে ভবন, জিরাবো, আশুলিয়া, ঢাকা এই ঠিকানায় আবেদনপত্র প্রেরণের জন্য অনুরোধ করা হলো। আবেদনপত্রে অবশ্যই মোবাইল নম্বর এবং খামের ওপর পদের নাম উল্লেখ করতে হবে। শুধু বাছাইকৃত যোগ্য প্রার্থীদের নিয়োগ পরীক্ষার জন্য আহ্বান করা হবে। 

শর্তাবলি

সাক্ষাৎকারের সময় সব মূল সনদ এবং জাতীয় পরিচয়পত্রের মূল কপি দেখাতে হবে। পরীক্ষায় অংশগ্রহণের জন্য রেজিস্ট্রেশন ফি বাবদ ২০০ টাকা দিতে হবে। চাকরিতে যোগদানের সময় ক্রমিক নং ০১, ০২, ০৩ ও ০৪ নং পদের প্রার্থীদের যথাক্রমে ২৩ হাজার, ৩০ হাজার, ৩৬ হাজার এবং ৫৭ হাজার টাকা জামানত হিসাবে জমা দিতে হবে; যা চাকরি শেষে সংস্থার নিয়ম অনুযায়ী সুদসহ ফেরতযোগ্য।