এক বিকেলে চায়ের নিমন্ত্রণে

লিপটন গ্রিন টির উদ্বোধনী অনুষ্ঠানে চায়ের স্বাদ নিতে পেরেছেন আমন্ত্রিতরা
লিপটন গ্রিন টির উদ্বোধনী অনুষ্ঠানে চায়ের স্বাদ নিতে পেরেছেন আমন্ত্রিতরা

বারান্দায় দাঁড়িয়ে হাতে এক কাপ গরম চা নিয়ে খেতে খেতে সকালের মিষ্টি রোদ পোহানো কিংবা ঝুম বৃষ্টি হচ্ছে, বসে আছেন চুপটি করে, সঙ্গে বাজছে প্রিয় কোনো শিল্পীর গান আর হাতে এক কাপ ধোঁয়া ওঠা গরম চা। বিষণ্নতায়, আড্ডায়, শত কাজের ব্যস্ততায়, কাজে-অকাজে, মোট কথা, সারাটা দিন চা আপনাকে আরও বেশি সতেজ করে তুলবে।
অন্য যেকোনো শুক্রবারের মতো ছিল না ২২ ফেব্রুয়ারির বিকেলটা। শেষ বিকেলের নীরবতা ছড়িয়ে রয়েছে পুরো গুলশান এলাকায়। রাস্তায় গাড়ি নেই বললেই চলে। চৈত্রের ক্লান্ত সময়ে চায়ের নিমন্ত্রণ। গন্তব্য হোটেল ওয়েস্টিন। একটি কুঁড়ি দুটি পাতার সুবাসিত রস আর ঘ্রাণে বোধকরি পৃথিবীর প্রতিটি মানুষই ডুবে থাকতে চান। ২২ মার্চ বিকেলটায় স্বাস্থ্যকর অ্যান্টিঅক্সিডেন্টে ভরপুর লিপটনের গ্রিন টিতে জমেছিল জমজমাট আড্ডা। পাঁচ তারকা হোটেলের পুলসাইডে ছিল চা পর্বের আয়োজন। এসেছিলেন জনপ্রিয় তারকা, শিল্পী, ফিটনেস বিশেষজ্ঞ, পুষ্টিবিদসহ অনেকেই।

লাক্স তারকারাও ছিলেন সেদিনের অনুষ্ঠানে। ছবি: সংগৃহীত
লাক্স তারকারাও ছিলেন সেদিনের অনুষ্ঠানে। ছবি: সংগৃহীত

বাংলাদেশে সম্প্রতি সবুজ চায়ের কদর এবং জনপ্রিয়তা বেড়েছে বহুগুণে। আর তাই ইউনিলিভার বাংলাদেশ তাদের বিশ্বখ্যাত ‘লিপটন’ ব্র্যান্ডের গ্রিন টি নিয়ে এসেছে এ দেশের স্বাস্থ্যসচেতন ভোক্তাদের কথা মাথায় রেখে। চায়ের এই আপ্যায়নে আনুষ্ঠানিক উদ্বোধন করা হয় গ্রিন টি পিওর অ্যান্ড লাইটের ২৫টি এবং ৫০টি টিব্যাগের দুটি প্যাক। বর্তমানে দেশের বিভিন্ন খুচরা দোকানের পাশাপাশি অনলাইনেও পাওয়া যাবে লিপটনের এই গ্রিন টি।

.
.

গ্রিন টি বা সবুজ চা মোহে ফেলে প্রতিটি মানুষকে। প্রচুর অ্যান্টিঅক্সিডেন্টে ভরপুর সবুজ চায়ের নাকি মহৎ গুণাবলি আছে। সবুজ চায়ের গুণাবলির দিকে চোখ বুলিয়ে নিয়ে তো চক্ষু চড়কগাছ, সবুজ চায়ের সবচেয়ে বড় গুণ নানা ধরনের ক্যানসার প্রতিরোধ করার ক্ষমতা। তাছাড়া ওজন কমাতে সাহায্য করে, মস্তিষ্কের চিন্তাক্ষমতা বাড়ায়, শরীরে ফ্রি রেডিকেল উৎপন্ন কমিয়ে চামড়ার বয়স কমায়, মন সতেজ করে, একই সঙ্গে শরীরের দরকারি মিনারেলের জোগান দেয়। কোলেস্টেরল কমাতে সাহায্য করে, বয়সকালীন আলঝেইমার ও পারকিনসন রোগ কমাতে সাহায্য করে।
এত গুণসমৃদ্ধ এই চায়ে যেন পৃথিবীর মানুষ পেয়ে গেছে সঞ্জীবনী পাতা। এই সবুজ চায়ের মোহে পড়ে স্নিগ্ধ সকাল কিংবা পড়ন্ত বিকেলে এক কাপ ধোঁয়া ওঠা গরম চায়ে চুমুক দিতে কার না ভালো লাগে। চা যেন সব চাওয়ার সঙ্গী।