তা রা র সাজ

আনিসুর রহমান মিলন ছবি: খালেদ সরকার
আনিসুর রহমান মিলন ছবি: খালেদ সরকার

পাঞ্জাবিই পছন্দ: আনিসুর রহমান মিলন
ঈদের দিনটা পুরোপুরি আমার পরিবারের জন্য। বাড়ির সবাইকে নিয়ে এই দিনটা একান্তে কাটাতেই ভালো লাগে। আর আমার ঈদের পোশাক মানেই পাঞ্জাবি।’ জানালেন অভিনেতা আনিসুর রহমান মিলন। টানা শুটিং থাকায় ঈদের কেনাকাটা করতে পারেননি এখনো। স্ত্রীকে নিয়ে কেনাকাটা করতে বের হবেন ঈদের এক দিন আগে। ঈদের দিন অনেকটা সাদামাটা পাঞ্জাবিই পছন্দ করেন মিলন। পাঞ্জাবির সঙ্গে পরবেন পাজামা। এক হাতে ঘড়ি পরবেন, আর আঙুলে থাকবে বিয়ের আংটি, গলায় সরু একটা সোনার চেইন। গোসল সেরে চুলে ক্রিম লাগাবেন, এতে ভেজা একটা লুক আসবে। ঈদের পরদিন যেহেতু আত্মীয় বা বন্ধুদের দাওয়াতে যাবেন, তখন পরবেন একটু করুকাজ করা পাঞ্জাবি। এ ক্ষেত্রে পছন্দের রং খয়েরি। এদিন পাঞ্জাবির সঙ্গে পরবেন জিনস। পায়ে থাকবে দুই ফিতার স্যান্ডেল। চোখে পরবেন ব্র্যান্ডের রোদচশমা।

ঈদের দিন তাঁর পছন্দ ঝাল খাবার। সকালে নামাজ পড়ে এক ফাঁকে বোনের বাসায় গিয়ে খিচুড়ি খাবেন। ঈদের দিন দুপুরে বাড়ির সবার সঙ্গে বসে খেতে পছন্দ করেন। বাড়িতে বসে আড্ডা দিয়ে আর টিভি দেখেই সময়টা পার হয়ে যায়।

পিয়া, ছবি: খালেদ সরকার
পিয়া, ছবি: খালেদ সরকার

শাড়ির সঙ্গে জমকালো সাজ: পিয়া

ঈদের জন্য এরই মধ্যে কেনাকাটার অনেকটাই সেরেছেন মডেল ও অভিনয়শিল্পী পিয়া। কিনেছেন পরিবারের অনেকের জন্যও। ঈদ করবেন নিজেদের বাড়ি খুলনায়। তবে চাঁদরাত পর্যন্ত শুটিং থাকবে, তাই ঈদের দিন ভোরে ছুটবেন বাড়ির উদ্দেশে। ঈদের দিন সকালে পরবেন সুতির সালোয়ার-কামিজ। তখন সাজটা হবে একদম সাধারণ। এই সময়ে যাঁরা বাসায় আসবেন, তাঁদের নিজ হাতে বেড়ে খাওয়াবেন। বিকেলে বাইরে ঘুরতে যাব। সময়ে অনেক আত্মীয়স্বজনের বাসায় যাওয়া হবে। তখন পরব ছবির এই শাড়িটা। এটি আমাদের দেশি একটি ফ্যাশন হাউসের জুট কাতানের শাড়ি। সবুজ, সোনালি আর খয়েরি রঙের কাজ করা। এর সঙ্গে একটা হাতব্যাগ রাখব। সেটা হয়তো সোনালি অথবা কমলা রঙের হবে।’ বললেন পিয়া।

বিকেলের সাজে চুলটা হাতখোঁপা করে অনেক ক্লিপ দিয়ে আটকে দেবেন। তার সঙ্গে হালকা বাদামি রঙে চোখের সাজ। লিপস্টিক হবে গাঢ়।

হাতে থাকবে পাথর বসানো লাল রঙের রেশমি চুড়ি। এ ছাড়া বরাবরের মতো তিনটা সোনার আংটি হাতে থাকবে। কানে টপ পরতেই বেশি পছন্দ করেন পিয়া, এদিন রংটি হবে সবুজ। গলায় জুড়ে থাকবে ধাতুর তৈরি ভারী নেকলেস।

পায়ে ঘোরাফেরায় সুবিধার জন্য পরবেন এক ইঞ্চির কম উঁচু স্যান্ডেল।