গ্রেটার নোয়াখালী সোসাইটির সাধারণ সভা স্থগিত শিগগিরই নতুন তারিখ ঘোষণা

দি গ্রেটার নোয়াখালী সোসাইটি ইউএসএ ইনকর সাধারণ সভা অনিবার্য কারণে স্থগিত করা হয়েছে। ২৭ জানুয়ারি সাধারণ সভা হওয়ার কথা ছিল। শিগগিরই সাধারণ সভার নতুন সময়সূচি ঘোষণা করা হবে।
বর্তমান কমিটি শপথ নেওয়ার পর দীর্ঘমেয়াদি পরিকল্পনা দেওয়ার পাশাপাশি সদস্য সংগ্রহের কাজ অব্যাহত রয়েছে। সোসাইটির গঠনতন্ত্র অনুযায়ী নতুন সদস্য হওয়ার ভর্তি ফি ১০ ডলার, জনপ্রতি বার্ষিক ফি ৩৬ ডলার এবং আজীবন সদস্য ফি এক হাজার ডলার বলে জানান বর্তমান কমিটির সাধারণ সম্পাদক জাহিদ মিন্টু।
সোসাইটির পক্ষ থেকে জানানো হয়েছে, বছরের যেকোনো সময় সদস্য হওয়া যাবে। নির্ধারিত ফি দিয়ে বৃহত্তর নোয়াখালীর (নোয়াখালী-ফেনী-লক্ষ্মীপুর) যে কারও সদস্য হওয়ার সুযোগ রয়েছে। নোয়াখালী সোসাইটির সদস্য হওয়ার বিধান একটু ব্যতিক্রম। নির্বাচন আসলেই অন্যের অর্থে সদস্য হওয়ার সুযোগ এ সোসাইটিতে নেই। নতুন কেউ সদস্য হতে হলে যুক্তরাষ্ট্রে যে বছর এসেছেন, সে বছর থেকে বার্ষিক ফি আদায় করে সদস্য হতে হয়। আবার সদস্য হওয়ার পর কেউ যদি এক বছর চাঁদা পরিশোধ না করেন তাহলে গঠনতন্ত্র অনুযায়ী মারা গেলে সুবিধা পাবেন না এবং দুই বছর চাঁদা না দিলে স্বয়ংক্রিয়ভাবে সদস্যপদ বাতিল হয়ে যাবে।
বর্তমান কমিটির প্রথম সাধারণ সভাকে সামনে রেখে সভাপতি ও সাধারণ সম্পাদকের নেতৃত্বে কার্যকরী কমিটির সদস্যরা প্রবাসী (নোয়াখালী-ফেনী-লক্ষ্মীপুর) জেলাবাসীকে সোসাইটির সঙ্গে আরও বেশি সম্পৃক্ত করার চেষ্টা করা হচ্ছে। এ লক্ষ্যে সাধারণ ও আজীবন সদস্য বানানোর জোর প্রচেষ্টা চালাচ্ছেন নেতৃবৃন্দ । সোসাইটির সভাপতি মোহাম্মদ রব মিয়া বলেন, ‘প্রবাসে একটি সার্থক সংগঠন বৃহত্তর নোয়াখালী সোসাইটি। আমাদের রয়েছে সম্পূর্ণ ঋণমুক্ত নিজস্ব ভবন। সোসাইটি যত দিন থাকবে এই ভবনও সগৌবরে সাক্ষী হয়ে থাকবে। সোসাইটি কল্যাণে বৃহত্তর নোয়াখালীবাসীর সবাইকে সদস্য হওয়ার আহ্বান জানান তিনি।