'বিএনপির নেতা-কর্মী গ্রেপ্তারে অরাজনৈতিক আচরণ'

আমান উল্লাহ আমান ও নাজিম উদ্দিন আলম। ফাইল ছবি
আমান উল্লাহ আমান ও নাজিম উদ্দিন আলম। ফাইল ছবি

আমান উল্লাহ আমান ও নাজিম উদ্দিন আলমসহ বিএনপির গ্রেপ্তার হওয়া সব নেতা-কর্মীর মুক্তির দাবিতে নিউইয়র্কের জ্যাকসন হাইটসে প্রতিবাদ সমাবেশ হয়েছে। ২ ফেব্রুয়ারি সন্ধ্যায় স্থানীয় মেজবান রেস্টুরেন্টে বাংলাদেশ জাতীয়তাবাদী ফোরাম ইউএসএ ইনকের উদ্যোগ তাৎক্ষণিক এই সমাবেশ হয়।

প্রতিবাদ সভায় সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি মো. ওমর ফারুক ও সঞ্চালনা করেন সাধারণ সম্পাদক মো. নাসির উদ্দিন।

প্রতিবাদ সভায় নেতারা বলেন, আগামী নির্বাচনকে সামনে রেখে আমান উল্লাহ আমান ও নাজিম উদ্দিন আলমসহ বিএনপির নেতা–কর্মী গ্রেপ্তার করে অরাজনৈতিক আচরণ করা হয়েছে।

কর্মসূচি থেকে জানানো হয়, ৮ ফেব্রুয়ারির রায়ের আগে ৫ ফেব্রুয়ারি জাতিসংঘের সামনে বিকেল ২টা থেকে ৫টা পর্যন্ত বিক্ষোভ সমাবেশ হবে। ৮ ফেব্রুয়ারি রায়ের দিন নিউইয়র্ক সময় ৭ ফেব্রুয়ারি সন্ধ্যা থেকে রায় ঘোষণার পূর্বমুহূর্ত পর্যন্ত জ্যাকসন হাইটসের ডাইভার্সিটি প্লাজায় বিক্ষোভ সমাবেশে হবে।

প্রতিবাদ সভায় টেলিকনফারেন্সে আটক নাজিম উদ্দিন আলমের স্ত্রী শওকত আরা নাজিম আটক করা নেতা–কর্মীদের মুক্তির দাবি করেন।

প্রতিবাদ সমাবেশে আরও বক্তব্য দেন বাংলাদেশ জাতীয়তাবাদী ফোরাম ইউএসএ ইনকের সাবেক সভাপতি ড. নুরুল আমিন পলাশ, সাবেক সভাপতি নাছিম আহমেদ, সাবেক সাধারণ সম্পাদক ছাইদুর খান ডিউক, জ্যেষ্ঠ সহসভাপতি শেখ হায়দার আলী, সাংগঠনিক সম্পাদক মো. আনোয়ার হোসেন, ছাত্রদলের প্রতিষ্ঠাতা সদস্য মার্শাল মুরাদ, জাসাসের সাবেক আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক গোলাম ফারুক শাহীন।

প্রতিবাদ সভায় আরও উপস্থিত ছিলেন ফোরামের সহসভাপতি হাফিজুর রহমান, প্রচার সম্পাদক মোজ্জামেল হক, সদস্য মো. কামরুজ্জামান, আলাউদ্দিন ও এনাম আরাফাত রবি প্রমুখ।