নর্দার্ন ভার্জিনিয়ায় ডিসি বইমেলা ৩০ জুন

‘বিশ্বজুড়ে বাংলা বই’ স্লোগান নিয়ে আগামী ৩০ জুন অনুষ্ঠিত হতে যাচ্ছে ডিসি বইমেলা ২০১৮। মেলার স্থান নির্ধারণ করা হয়েছে নর্দার্ন ভার্জিনিয়া কমিউনিটি কলেজের এনানডেল ক্যাম্পাস।
আমরা বাঙালি ফাউন্ডেশনের ব্যানারে এবং ওয়াশিংটন এলাকার কিছু সাহিত্যানুরাগীর উদ্যোগে এ মেলা হবে।
আয়োজকদের দেওয়া তথ্য অনুযায়ী, উত্তর আমেরিকার আগের সব বইমেলার চেয়ে তাঁদের এই মেলা একটু ভিন্ন আঙ্গিকে হবে বলে তাঁরা আশা করেন। একটি সাহিত্য উৎসবের গড়নে দিনব্যাপী অনুষ্ঠিতব্য এই বইমেলার মূল লক্ষ্য উত্তর আমেরিকা ও পৃথিবীর বিভিন্ন দেশের প্রবাসী বাঙালি লেখকদের লেখার সঙ্গে পাঠকদের পরিচয় করিয়ে দেওয়া। এই অনুষ্ঠানে স্থানীয় লেখকদের সঙ্গে বাংলাদেশের অনেক প্রখ্যাত কবি ও সাহিত্যিকের সক্রিয় অংশগ্রহণ থাকবে বলে জানানো হয়েছে। বাংলাদেশের প্রধান কয়েকটি প্রকাশনা সংস্থা ও বই বিক্রয় প্রতিষ্ঠানও এই মেলায় অংশ নিচ্ছে।
এই মেলার মূল অতিথি হয়ে বাংলাদেশ থেকে আসছেন কবি হেলাল হাফিজ। ডিসি বইমেলার আয়োজক কমিটির প্রধান উপদেষ্টা হিসেবে রয়েছেন ভয়েস অব আমেরিকার বাংলা বিভাগের প্রধান রোকেয়া হায়দার।
আয়োজকদের পক্ষ থেকে আমেরিকা ও কানাডায় বসবাসকারী লেখকদের ডিসি বইমেলায় অংশগ্রহণের সাদর আমন্ত্রণ জানানো হচ্ছে। আগ্রহীদের তথ্য ও অন্যান্য অনুসন্ধানের জন্য ডিসি বইমেলার ওয়েবসাইট www.dcboimela.com দেখতে কিংবা [email protected] এই ঠিকানায় যোগাযোগ করতে অনুরোধ জানানো হয়েছে।