প্রবাসীদের আস্থার জায়গা 'গার্ডেন স্টেট সুপার মার্ট'

প্রবাসী বাংলাদেশিসহ সবার মধ্যেই জনপ্রিয়তা পেয়েছে গার্ডেন স্টেট সুপার মার্ট
প্রবাসী বাংলাদেশিসহ সবার মধ্যেই জনপ্রিয়তা পেয়েছে গার্ডেন স্টেট সুপার মার্ট

নিউজার্সি অঙ্গরাজ্যের আটলান্টিক সিটির ২৯২৯ আটলান্টিক অ্যাভিনিউতে অবস্থিত ‘গার্ডেন স্টেট সুপার মার্ট’ প্রবাসী বাংলাদেশিসহ বিভিন্ন জাতি-গোষ্ঠীর মানুষের আস্থার জায়গা হিসেবে পরিচিতি পেয়েছে। সম্প্রতি চালু হওয়া এই ব্যবসাপ্রতিষ্ঠান ইতিমধ্যে ব্যবসায়িক সাফল্যের পথে অনেক দূর এগিয়েছে।
আটলান্টিক সিটি ও এর আশপাশের শহরে বসবাসরত সব শ্রেণির ক্রেতাসাধারণের সমাবেশ ঘটে এই দোকানে। এটি সপ্তাহের সাত দিনই সকাল নয়টা থেকে রাত একটা পর্যন্ত খোলা থাকে। গ্রীষ্মে ও রমজানে এই সময়সীমা আরও বাড়ে।
গার্ডেন স্টেট সুপার মার্টের স্বত্বাধিকারীরা হলেন আবুল হোসেন, মো. মাকসুদ উদদীন, মো. জাফর ইকবাল ও পুলক বড়ুয়া।
তাঁরা জানান, শুধু মুনাফা অর্জন তাঁদের লক্ষ্য নয়। কমিউনিটিকে সেবা দেওয়াই তাঁদের মূল লক্ষ্য। গার্ডেন স্টেট সুপার মার্টের স্বত্বাধিকারীরা জানালেন, সুলভ মূল্য, গুণগত মানসম্মত পণ্য, উন্নত ক্রেতা সেবা, বাসায় পাঠানো প্রভৃতি কারণে তাঁরা এত দ্রুত কমিউনিটির আস্থা অর্জন করতে পেরেছেন। স্বত্বাধিকারীরা নিজেরাই নিউইয়র্ক, নর্থ জার্সি, ফিলাডেলফিয়া থেকে পণ্য সংগ্রহ করেন; যাতে করে পণ্যের গুণগত মান ঠিকঠাক থাকে, দামও ক্রেতাদের নাগালের মধ্যে থাকে।
এখানে পণ্য ক্রয়ের পাশাপাশি ক্রেতারা বিভিন্ন ধরনের সেবা পান। যেমন: দেশে টাকা পাঠানো, টেলিফোন রিচার্জ, বিমান টিকিট ক্রয়। রয়েছে ফ্যাক্স-ফটোকপির ব্যবস্থা।
এ দোকানে নিয়মিত কেনাকাটা করেন রতন ভট্টাচার্য। তিনি বলেন, ভালো মানের পণ্য, উন্নত ক্রেতা সেবা ও সুলভ মূল্যের জন্য তিনি এখানে নিয়মিত কেনাকাটা করেন।
জোসেফ নামের আরেকজন ক্রেতা জানালেন, সুলভ মূল্য ও উন্নত ক্রেতা সেবার জন্য তিনি এখানকার নিয়মিত ক্রেতা।