বাফেলোতে সিলেট সদর অ্যাসোসিয়েশনের আত্মপ্রকাশ

বাফেলোতে সিলেট সদর অ্যাসোসিয়েশনের সদস্যরা। ছবি: সংগৃহীত।
বাফেলোতে সিলেট সদর অ্যাসোসিয়েশনের সদস্যরা। ছবি: সংগৃহীত।

নিজেদের মধ্যেই শুধু ঐক্য আর সংহতি গড়ে তুললে হবে না, দেশ ও স্বজনের জন্যও নিজ নিজ অবস্থান থেকে ভূমিকা রাখতে হবে। প্রবাসীদের এটাই লক্ষ্য হওয়া উচিত। প্রবাসীরা নিজেদের বন্ধন সৃষ্টি করে সাফল্যের দিকে এগিয়ে যাওয়ার পাশাপাশি দেশের জন্য কিছু করবেন। নিউইয়র্কের প্রান্তিক নগরী বাফেলোতে সিলেট সদর থানার প্রবাসীদের একত্র করে একটি কল্যাণকর সংগঠন গড়ে তোলার লক্ষ্যে আয়োজিত সভায় বক্তারা এসব কথা বলেছেন।

২১ সেপ্টেম্বর শুক্রবার বাফেলোর ৩০ পার্কার অ্যাভিনিউয়ে আয়োজিত এক সভায় সভাপতিত্ব করেন ব্যবসায়ী মাহবুব রহমান। আখতার হোসেন শাহীনের পরিচালনায় অনুষ্ঠিত সিলেট সদরবাসীর এ সভায় বাফেলোতে দিনে দিনে বৃদ্ধি পাওয়া বাংলাদেশিদের নিয়ে বিস্তারিত আলাপ–আলোচনা হয়।

সিলেট অঞ্চলের অগ্রসর এলাকা সিলেট সদরের গুরুত্বপূর্ণ ব্যক্তিদের নিয়ে একটি সংগঠন প্রতিষ্ঠার ব্যাপারে সভায় ঐকমত্য পোষণ করা হয়।

একাধিক নাম প্রস্তাবের পর মাহবুব রহমানকে আহ্বায়ক এবং আখতার হোসেন শাহীনকে যুগ্ম আহ্বায়ক করে সিলেট ‘সদর অ্যাসোসিয়েশন অব বাফেলো ইনকরপোরেশন' নামে সংগঠনের আহ্বায়ক কমিটি গঠন করা হয়।

সর্বসম্মতিক্রমে ১১ সদস্যবিশিষ্ট কমিটিতে অন্য সদস্যরা হচ্ছেন খোকন মির্জা, তপন লস্কর, সারোয়ার আহমেদ, ফারুক আহমেদ নাজমুল, জিয়াউল হক ওসমানী, কামরান আহমেদ, ইব্রাহিম হোসেন, কয়সর আহমেদ, আনোয়ার শামীম, এম এফ ফখর ও ইশফাক আহমেদ।

সভায় সদর অ্যাসোসিয়েশন অব বাফেলোকে একটি কল্যাণকর সংস্থা হিসেবে শক্তিশালী করার প্রত্যয় ঘোষণা করা হয়। বাফেলো এলাকায় সিলেট সদরবাসীর কল্যাণে যাতে সংগঠনটি গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে পারে, তার জন্য সভায় বক্তারা নানা কর্মসূচি গ্রহণের প্রস্তাব দেন। নৈশভোজের মাধ্যমে সভার সমাপ্তি ঘটে।