৬ দিন পর খাদ থেকে বেঁচে ফিরলেন তিনি!

যুক্তরাষ্ট্রের অ্যারিজোনায় এভাবেই গাছের ওপর পড়ে ঝুলে ছিল গাড়িটি। ছবি: সংগৃহীত
যুক্তরাষ্ট্রের অ্যারিজোনায় এভাবেই গাছের ওপর পড়ে ঝুলে ছিল গাড়িটি। ছবি: সংগৃহীত

ছয় দিন আগে জাতীয় মহাসড়কের রেলিং ভেঙে ৫০ ফুট নিচে পড়ে গিয়েছিল তাঁর গাড়ি। কিন্তু দুর্ঘটনার কোনো সাক্ষী না থাকায় কেউ বুঝতে পারছিলেন না কোথায় গেলেন আরোহী! পরে প্রায় ছয় দিন পর ওই আরোহী নারীর খোঁজ মেলে। জীবিত উদ্ধার করা হয়েছে তাঁকে।

বার্তা সংস্থা এএফপির খবরে বলা হয়েছে, যুক্তরাষ্ট্রের অ্যারিজোনায় এ ঘটনা ঘটেছে। আরোহী ওই নারীকে জীবিত উদ্ধার করা হয়েছে। তাঁর গাড়ি রাস্তা থেকে ছিটকে পাশের খাদে পড়ে যায়। একটি গাছের ওপর পড়ে ঝুলে ছিল গাড়িটি।

গতকাল বুধবার দেওয়া এক সংবাদ বিজ্ঞপ্তিতে অ্যারিজোনার পুলিশ বিভাগ জানিয়েছে, গত ১২ অক্টোবর দুর্ঘটনায় পড়েছিল ৫৩ বছর বয়সী ওই নারীর গাড়ি। পুলিশ বলছে, ‘দুর্ঘটনার কোনো সাক্ষী ছিল না। দুর্ঘটনার ছয় দিন পর আরোহীকে জীবিত উদ্ধার করে কর্তৃপক্ষ।’

সেই নারীকে জীবিত উদ্ধার করা হয় ১৮ অক্টোবর। দুর্ঘটনার পর গাড়িটির খোঁজ পাওয়া গেলেও আরোহীকে পাওয়া যায়নি। পরে দুর্ঘটনাস্থল থেকে প্রায় ৫০০ গজ দূরে আরোহীকে গুরুতর আহত অবস্থায় পাওয়া যায়। ওই নারী জানিয়েছেন, দুর্ঘটনার পর কিছুদিন তিনি গাড়ির মধ্যেই ছিলেন। পরে তিনি ওপরে ওঠার চেষ্টা শুরু করেন। পরে কাছের এক নদীর তীরে আশ্রয় নেন তিনি।

উদ্ধারের পর সেই নারীকে হেলিকপ্টারে করে হাসপাতালে স্থানান্তর করা হয়েছে। এ ঘটনায় উদ্ধারকারীদের ভূমিকার প্রশংসা করেছেন ডিপার্টমেন্ট অব পাবলিক সেফটির পরিচালক কর্নেল ফ্রাংক মিলস্টিড। তিনি বলেন, উদ্ধারকারীদের অসামান্য ভূমিকার কারণেই ওই নারীর প্রাণ বেঁচে গেছে।