এস্টোরিয়ায় প্রতিবাদ সভা ২ ডিসেম্বর

হাসপাতালে রাসেল আহমেদ
হাসপাতালে রাসেল আহমেদ

বাংলাদেশি অধ্যুষিত নিউইয়র্কের এস্টোরিয়ার বনফুল গ্রোসারিতে ডাকাতির ঘটনায় গুলিবিদ্ধ বাংলাদেশি রাসেল আহমেদের অবস্থার উন্নতি হচ্ছে। তিনি এখন এলমহার্স্ট হাসপাতালে চিকিৎসাধীন। এদিকে বনফুল গ্রোসারিতে ডাকাতির ঘটনায় প্রবাসী বাংলাদেশিদের উদ্যোগে প্রতিবাদ সভার আয়োজন করা হয়েছে। ২ ডিসেম্বর বেলা ২টা থেকে বিকেল ৫টা পর্যন্ত বনফুল গ্রোসারির সামনে এই প্রতিবাদ সভা অনুষ্ঠিত হবে।
১৭ নভেম্বর সন্ধ্যা ৮টার দিকে বনফুল গ্রোসারিতে ডাকাতির ঘটনা ঘটে। ডাকাতেরা গ্রোসারির ক্যাশ থেকে ২০০০ ডলার লুট করে নেয়। তাদের ধাওয়া করতে গেলে ডাকাত সদস্যের গুলিতে রাসেল আহমেদ নামে একজন গুলিবিদ্ধ হন। আহত রাসেল বর্তমানে এলমহার্স্ট হাসপাতালে চিকিৎসাধীন। তার বাঁ পায়ে একটি গুলি লেগেছে। তবে তিনি আশঙ্কামুক্ত। তিনি বনফুল গ্রোসারির স্বত্বাধিকারী সোহেল আহমেদের ছোট বোনের স্বামী। ঘটনার সময় তিনি গ্রোসারিতে অবস্থান করছিলেন।
বনফুল গ্রোসারিতে ডাকাতির ঘটনার ব্যাপারে স্থানীয় ১১৪ প্রিসেঙ্কটে অভিযোগ দায়ের করা হয়েছে। পুলিশ তদন্ত অব্যাহত রাখলেও এ প্রতিবেদন লেখা পর্যন্ত কেউ আটক হয়নি। ডাকাতদের গ্রেপ্তার করতে নিউইয়র্ক সিটি পুলিশ প্রত্যক্ষদর্শীদের সাক্ষাৎকার গ্রহণ এবং বনফুল গ্রোসারিসহ আশপাশের সিকিউরিটি ক্যামেরার ডিডিওচিত্র সংগ্রহ করেছে বলে জানা গেছে।
কমিউনিটি কর্মী ও কুইন্স বাংলাদেশ সোসাইটির সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক মোহাম্মদ জাবেদ উদ্দিন বলেন, ‘বনফুল গ্রোসারিতে ডাকাতির ঘটনা ও একজন গুলিবিদ্ধ হওয়ায় আমরা প্রবাসী বাংলাদেশিরা উদ্বিগ্ন। এই ঘটনার প্রতিবাদে স্থানীয় বাংলাদেশি-আমেরিকানদের পক্ষ থেকে প্রতিবাদ সভার আয়োজন করা হয়েছে। ২ ডিসেম্বর দুপুর ২টা থেকে বিকেল ৫টা পর্যন্ত বনফুল গ্রোসারির সামনে (২৯-১১ ৩৬ অ্যাভিনিউ, এলআইসি) অনুষ্ঠিতব্য প্রতিবাদ সভায় সকল প্রবাসী বাংলাদেশিদের উপস্থিত থাকার অনুরোধ জানানো হলো।’