বিড়ালের জন্য জন্য এত কিছু!

বাসায় টিনা ও লুইস। ছবি: টুইটার
বাসায় টিনা ও লুইস। ছবি: টুইটার

পোষা প্রাণীকে ভালোবেসে অনেকেই অনেক কিছুই করেন। তবে এক ধনকুবের যা করেছেন তা শুনলে অনেকেই ভড়কে যাবেন। ইন্ডিয়া টুডের খবরে বলা হয়েছে, এক ধনকুবের তাঁর মেয়ের দুটো পোষা বিড়ালের জন্য আস্ত স্টুডিও অ্যাপার্টমেন্ট ভাড়া করেছেন। এর জন্য ওই ব্যক্তির পকেট থেকে খসবে বাংলাদেশি মুদ্রায় প্রায় ১ লাখ ৩০ হাজার টাকা! ব্যতিক্রমী এমন কাণ্ড করেছেন যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ার এক ব্যক্তি।

ওই ধনী ব্যক্তির নাম ডেভিড ক্যালিস। কলেজপড়ুয়া মেয়ে ভিক্টোরিয়া অমিতের পোষা বিড়ালের জন্য অদ্ভুত কাণ্ড করে বসেছেন। ডেভিডের ভাষ্য, মেয়ে তার পোষা দুটি বিড়াল টিনা ও লুইসকে সারা দিন আঙুলে আঙুলে রাখেন। কিন্তু সে যে কক্ষে থাকে তাতে বিড়ালগুলো রাখা স্বচ্ছন্দপূর্ণ হচ্ছিল না। তাই তিনি বাসার পাশেই মাসে ১ হাজার ৫০০ ডলারে একটি স্টুডিও অ্যাপার্টমেন্ট ভাড়া করেছেন।

ডেভিড ক্যালিসের ৪৩ বছর বয়সী বন্ধু ট্র গুড বলেন, তাঁর বন্ধুর মেয়ে সাউথ ক্যালিফোর্নিয়ার আজুসা প্যাসিফিক বিশ্ববিদ্যালয়ের কলেজ লেভেলের প্রথম বর্ষের শিক্ষার্থী। ভিক্টোরিয়া টিনা ও লুইসকে তার ঘরে রাখতে পারছিল না। তাই তার পরামর্শে এই ব্যবস্থা।

টিনা ও লুইসকে ওই অ্যাপার্টমেন্টে রাখা নিয়ে ট্র গুড ইনস্টাগ্রামে একটি অ্যাকাউন্ট খোলেন। বিড়াল দুটোর খুনসুটির কিছু ছবি আপলোড করেন অ্যাকাউন্টে। পাশাপাশি টিনা ও লুইসের ভিডিও ধারণ করেন, পরে যা নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে শোরগোল পড়ে যায়। ওই অ্যাপার্টমেন্টে মনকাড়া সব আসবাবের সঙ্গে বিড়াল দুটির সঙ্গী অ্যাপলের একটি টিভি। ক্যালিসের বর্ণনা অনুযায়ী, এতে প্রাণী দুটোর সময় আনন্দেই যাচ্ছে।