শীর্ষ বিশ্ববিদ্যালয় ও বিশেষায়িত স্কুলে ভর্তির সুযোগ পাওয়া শিক্ষার্থীদের সংবর্ধনা

মজুমদার ফাউন্ডেশনের সংবর্ধনা অনুষ্ঠানে শীর্ষ বিশ্ববিদ্যালয় ও নগরীর বিশেষায়িত হাইস্কুলে ভর্তির সুযোগ পাওয়া শিক্ষার্থীরা
মজুমদার ফাউন্ডেশনের সংবর্ধনা অনুষ্ঠানে শীর্ষ বিশ্ববিদ্যালয় ও নগরীর বিশেষায়িত হাইস্কুলে ভর্তির সুযোগ পাওয়া শিক্ষার্থীরা

আমেরিকার বিভিন্ন শীর্ষ বিশ্ববিদ্যালয় ও নিউইয়র্ক নগরীর বিশেষায়িত হাইস্কুলে ভর্তির সুযোগ পাওয়া মেধাবী শিক্ষার্থীদের সংবর্ধনা দিয়েছে মজুমদার ফাউন্ডেশন। ৬ এপ্রিল নিউইয়র্কে ব্রঙ্কসের একটি রেস্তোরাঁয় এ সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করা হয়।
২০১৯ সালে আমেরিকার বিভিন্ন শীর্ষ বিশ্ববিদ্যালয় ও বিশেষায়িত হাইস্কুলে ভর্তির সুযোগ পাওয়া মেধাবী শিক্ষার্থীদের জন্য ‘মাইনরটি ট্যালেন্টেড এইচএস অ্যান্ড কলেজ স্টুডেন্টস ডিনার উইথ ব্রঙ্কস ডিস্ট্রিক্ট অ্যাটর্নি ডারসেল ক্লার্ক’ শীর্ষক এ সংবর্ধনার আয়োজন করে মজুমদার ফাউন্ডেশন। এ ধরনের একটি অনুষ্ঠানের আয়োজন করায় সংবর্ধনাপ্রাপ্ত শিক্ষার্থীরা মজুমদার ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা মোহাম্মদ এন মজুমদারকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান। অনুষ্ঠানে শিক্ষার্থীরা তাঁদের স্বপ্নের কথা তুলে ধরেন।
ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা ও বাংলাদেশি আমেরিকান কমিউনিটি কাউন্সিলের প্রেসিডেন্ট মোহাম্মদ এন মজুমদারের পরিচালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ব্রঙ্কস ডিস্ট্রিক্ট অ্যাটর্নি ডারসেল ক্লার্ক। বিশেষ অতিথি ছিলেন আমেরিকা সফররত বাংলাদেশ সুপ্রিম কোর্টের হাইকোর্ট ডিভিশনের বিচারপতি খিজির আহমেদ চৌধুরী।
অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন মামুন’স টিউটোরিয়ালের অধ্যক্ষ ও প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) শেখ আল মামুন, মার্কস হোমকেয়ারের ব্যবস্থাপক আলমাস আলী, মজুমদার ফাউন্ডেশনের পরিচালক রাশেদ মজুমদার প্রমুখ। অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তিলাওয়াত করেন আসসাফা ট্রাভেল অ্যান্ড ট্যুরসের প্রেসিডেন্ট হাফিজ ইবাদুর রহমান চৌধুরী। অনুষ্ঠানে কমিউনিটি ও মূলধারার নেতৃবৃন্দ, সাংবাদিকসহ শিক্ষার্থী ও তাদের অভিভাবকেরা উপস্থিত ছিলেন।
ব্রঙ্কস ডিস্ট্রিক্ট অ্যাটর্নি ডারসেল ক্লার্ক তাঁর বক্তব্যে জীবনের অভিজ্ঞতা তুলে ধরেন। একেবারে সাধারণ পরিবার থেকে উঠে আসা এবং দীর্ঘ পথ পাড়ি দিয়ে ডিস্ট্রিক্ট অ্যাটর্নি হয়ে ওঠার গল্প শোনান ক্লার্ক। ন্যায়বিচার প্রতিষ্ঠায় তাঁর আন্তরিক প্রচেষ্টার কথাও উল্লেখ করেন তিনি।
বিচারপতি খিজির আহমেদ চৌধুরী বলেন, বাংলাদেশের আইনি ব্যবস্থার সঙ্গে আমেরিকার আইনি ব্যবস্থার ফারাক রয়েছে। অন্যদিকে ব্রিটিশ আইনি ব্যবস্থার সঙ্গে মিল রয়েছে। তিনি ন্যায়বিচার প্রতিষ্ঠায় বিচার বিভাগের গুরুত্বপূর্ণ ভূমিকার কথা উল্লেখ করে এ ক্ষেত্রে অবদান রাখতে মেধাবীদের এগিয়ে আসার আহ্বান জানান।
আইনজীবী মোহাম্মদ এন মজুমদার তাঁর আমেরিকায় আসা থেকে শুরু করে আজকের অবস্থানে উঠে আসা এবং কমিউনিটি সেবায় নানা কর্মকাণ্ডের ফিরিস্তি তুলে ধরেন। তিনি বলেন, মজুমদার ফাউন্ডেশন প্রতিষ্ঠার পর থেকেই নানাভাবে কমিউনিটির সেবা করে আসছে। প্রতিষ্ঠানটির কার্যক্রমের মধ্যে স্বল্প আয়ের লোকদের সিটি হাউজিং, শিক্ষা, স্বাস্থ্যসেবা ও হেইট ক্রাইমে ভুক্তভোগীদের সহায়তা প্রদান অন্যতম।
শেখ আল মামুন আমেরিকার বিভিন্ন শীর্ষ বিশ্ববিদ্যালয় ও নিউইয়র্ক নগরীর বিশেষায়িত হাইস্কুলে ভর্তির সুযোগ পাওয়া মেধাবী শিক্ষার্থীদের সম্মাননা জানানোয় ব্রঙ্কস ডিস্ট্রিক্ট অ্যাটর্নি ডারসেল ক্লার্ক ও মোহাম্মদ এন মজুমদারকে ধন্যবাদ জানান।