সভাপতি হারুন, সাধারণ সম্পাদক ফারুক

হারুন অর রশীদ ও ফারুক হোসাইন
হারুন অর রশীদ ও ফারুক হোসাইন

বাংলাদেশ আওয়ামী ফোরাম ইউএসএর কার্যকরী কমিটি গঠন করা হয়েছে। গত ১৭ মার্চ নিউইয়র্কের অ্যাস্টোরিয়ার স্থানীয় একটি রেস্তোরাঁয় অনুষ্ঠিত নির্বাচনের মধ্য দিয়ে নতুন কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদক নির্বাচিত করা হয়। নবনির্বাচিত সভাপতি ও সাধারণ সম্পাদক পূর্ণাঙ্গ কমিটি গঠন করে তা গত ৩০ মার্চ প্রকাশ করেন।
নবনির্বাচিত কমিটি ২০১৯-২১ মেয়াদের জন্য সংগঠনের দায়িত্ব পালন করবেন। নতুন কমিটির সভাপতি নির্বাচিত হয়েছেন মো. হারুন অর রশীদ এবং সাধারণ সম্পাদক হয়েছেন মো. ফারুক হোসাইন। দুই সপ্তাহের মধ্যে পূর্ণাঙ্গ কমিটি ঘোষণার দায়িত্ব বর্তায় তাঁদের ওপর। গত ৩০ মার্চ তাঁরা সংগঠনের কার্যকরী পরিষদের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করেন।
কার্যকরী পরিষদের অন্য সদস্যরা হলেন সহসভাপতি আবুল বাশার মিলন, সহিদুল ইসলাম ভূঞা, মো. শহিদুল ইসলাম শহিদ, সবিতা দাস, এম এইচ মতিন ও আবুল হাবিব, যুগ্ম সাধারণ সম্পাদক মাহামুদুল হাসান, এহসানুল হক বাবুল, মো. রফিকুল ইসলাম, মো. শরিয়ত উল্লাহ ও আফতাব আলম লিটন, সাংগঠনিক সম্পাদক মো. জোহাউজ্জামান, সহসাংগঠনিক সম্পাদক মো. রমজান আলি, শেখ কামাল হোসাইন ও মো. কবির হোসাইন, অর্থ সম্পাদক আবদুল হক, প্রচার সম্পাদক মো. আশিকুর রহমান, দপ্তর সম্পাদক মো. আনোয়ার হোসাইন, মহিলা বিষয়ক সম্পাদক নীলুফা রশীদ, সহ-মহিলা সম্পাদক প্রিয়া, সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক মো. কামরুল ইসলাম, সমাজকল্যাণ সম্পাদক শান্তি রঞ্জন, আইন ও আন্তর্জাতিক সম্পাদক মোহাম্মদ আজিজ উল্লাহ এবং সদস্য আজহারুল ইসহাক, মো. নজরুল ইসলাম, মো. সানোয়ার হোসাইন, জসিম উদ্দীন খন্দকার, কাজী সফিকুল ইসলাম ও ইকবাল ভূঁইয়া।