শাপলার ওয়েলফেয়ারের পুনর্মিলনী অনুষ্ঠিত

পুনর্মিলনী অনুষ্ঠানে শাপলার ওয়েলফেয়ারের সদস্য ও অতিথিরা
পুনর্মিলনী অনুষ্ঠানে শাপলার ওয়েলফেয়ারের সদস্য ও অতিথিরা

শাপলা ওয়েলফেয়ার অ্যাসোসিয়েটস নিউইয়র্ক ইন্‌ক-এর ২৩ বছর পূর্তি উপলক্ষে পুনর্মিলনী অনুষ্ঠিত হয়েছে।
২২ এপ্রিল সন্ধ্যায় নিউইয়র্কের বাঙালি কমিউনিটির গুলশান টেরেস পার্টি হলে বার্ষিক পুনর্মিলনীর আয়োজন করা হয়। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি ওয়াসীম উদ্দিন ভূঁইয়া। সঞ্চালনায় ছিলেন সংগঠনের সিনিয়র সহসভাপতি মো. মোস্তফা রিপন ও সাধারণ সম্পাদক সাখাওয়াৎ হোসেন।
আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জাতিসংঘে নিযুক্ত বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি রাষ্ট্রদূত মাসুদ বিন মোমেন। অনুষ্ঠানে মো. মোস্তফা রিপনের সম্পাদনায় ‘হিরণ্ময় শাপলা’-র ১৫তম ম্যাগাজিনটির মোড়ক উন্মোচন করা হয়। অতিথি হিসেবে বাংলাদেশ কনসাল জেনারেল নিউইয়র্কের প্রথম সেক্রেটারি মো. শামীম হোসেন কনসাল জেনারেল সাদিয়া ফয়জুন্নেসার প্রতিনিধি হিসেবে বক্তব্য রাখেন।
প্রধান বক্তা ছিলেন মো. এন মজুমদার। তিনি বক্তব্যে সব ধর্ম বর্ণ নির্বিশেষে ঐক্যবদ্ধ হয়ে কাজ করার আশা ব্যক্ত করেন। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ সোসাইটির সভাপতি কামাল আহমেদ।
আরও বক্তব্য রাখেন আগামী নির্বাচনের সভাপতি পদপ্রার্থী আবদুর রব মিয়া, শিক্ষাবিষয়ক সম্পাদক নওশেদ আহাম্মেদ এবং কার্যনির্বাহী সদস্য আজাদ বাকির, খান টিউটোরিয়ালের চেয়ারম্যান নাঈমা খান, ঢাকা জেলা অ্যাসোসিয়েশনের সাবেক সভাপতি মিজানুর রহমান, কুমিল্লা জেলা সমিতির সভাপতি আমিনুল ইসলাম চৌধুরী, রূপসী চাঁদপুর ফাউন্ডেশনের সভাপতি মামুন মিয়াজী, শৌখিন নাট্য গোষ্ঠীর সভাপতি খায়রুল ইসলাম খোকন, সমাজসেবক কাজী আবদুর রশিদ, অ্যাটর্নি মঈন চৌধুরীর সহকারী সর্বজিৎ পোদ্দার, অ্যাটর্নি এইচ ব্রোস ফিসার, মুন্সিগঞ্জ বিক্রমপুর সমিতির সভাপতি সিরাজুল ইসলাম, সংগঠনের সাবেক সভাপতি নুরুল হাসান এবং ফরিদুল আলম, বাপার সভাপতি লে. সুজাদ খান এবং সেক্রেটারি হুমায়ুন কবির।
অনুষ্ঠানের শুরুতে কোরআন তিলাওয়াত করেন সংগঠনের সদস্য রফিকুল ইসলাম তালুকদারে ছেলে নাবিল তালুকদার। গীতা পাঠ করেন সংগঠনের সাবেক সাংগঠনিক সম্পাদক বিমল চন্দ্র বর্মণ। শ্রীলঙ্কায় হামলায় নিহতদের স্মরণে পরে উপস্থিত সবাই দাঁড়িয়ে এক মিনিট নীরবতা পালন করেন। একই সঙ্গে বাংলাদেশ ও আমেরিকার জাতীয় সংগীত পরিবেশন করা হয়।
সংগঠনের উপকমিটির আহ্বায়ক রহিম চৌধুরী এবং সদস্যসচিব সাখাওয়াত হোসেন উজ্জ্বলের স্বাগত বক্তব্যের মাধ্যমে আলোচনা সভা শুরু হয়। শুভেচ্ছা বক্তব্য রাখেন সংগঠনের সাংগঠনিক সম্পাদক ওমর ফারুক, নবাগত সদস্য থেকে বক্তব্য রাখেন তমাল হোসেন এবং সব সদস্যদের পক্ষ থেকে বক্তব্য রাখেন আনোয়ারুল ইসলাম। সংগঠনের পক্ষে আরও বক্তব্য রাখেন উপদেষ্টা গৌছ খান এবং সাবেক সাধারণ সম্পাদক ও সাহিত্যিক আহম্মদ হোসেন বাবু।
সংগঠনের ধারা উপধারা মেনে দীর্ঘ ১০ বছর নিয়মিত মাসিক চাঁদা পরিশোধ করে আজীবন সদস্যপদ গ্রহণ করেন সংগঠনের উপদেষ্টা মীর এইচ জামাল। সহসাধারণ সম্পাদক কবির আলী আঞ্চলিক লক্ষ্মীপুর ডিস্ট্রিক্ট অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক পদে নির্বাচিত হওয়ায় সংগঠনের পক্ষ থেকে অভিনন্দন ক্রেস্ট প্রদান করা হয়। উপকমিটির পক্ষ থেকে সাবেক সভাপতি নুরুল হাসানের নেতৃত্বে বর্তমান সভাপতি ওয়াসীম উদ্দিন ভূঁইয়াকে আউট স্ট্যান্ডিং কর্মকাণ্ডের জন্য এপ্রিশিয়েশন অ্যাওয়ার্ড প্রদান করা হয়। বাপার প্রথম সহসভাপতি সার্জেন্ট তারিক চৌধুরীকে বিশেষ কৃতিত্বের জন্য অ্যাচিভমেন্ট অ্যাওয়ার্ড দেওয়া হয়।
পরে সাংস্কৃতিক অনুষ্ঠানে কৌতুক পরিবেশন করেন সংগঠনের সদস্য মনিরুজ্জামান বাবু, নৃত্য পরিবেশন করেন প্রবাসের অন্যতম নৃত্যশিল্পী সিমরান খান, সায়েরা রেজা, ক্লোজআপ ওয়ানের শিল্পী রাজীব ও মিজানুর রহমান।
শেষে নৈশভোজের আমন্ত্রণ জানিয়ে রাত সাড়ে ১২টার দিকে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করা হয়।