সাধু আন্তনির তীর্থ ১৬ জুন

তৃতীয়বারের মতো এবারও মেরিল্যান্ডে সাধু আন্তনির তীর্থ (পর্ব) করা হবে আগামী ১৬ জুন রোববার। মেরিল্যান্ডের সিলভার স্প্রিং শহরের সেন্ট ক্যামিলাস ক্যাথলিক বাংলা চার্চ কমিটির পক্ষে মলি ক্লারা রোজারিও ও প্রভাতী সিসিলিয়া রোজারিও এ তথ্য দিয়েছেন।
সাধু আন্তনির প্রতি খ্রিষ্ট ধর্মাবলম্বীদের রয়েছে বিশেষ শ্রদ্ধা। সাধু আন্তনির তীর্থে অনেকে আসেন বিভিন্ন মানত নিয়ে। কেউ হারিয়ে যাওয়া বস্তু, কেউ রোগ নিরাময় বা বিশেষ কোনো উদ্দেশ্য নিয়ে আসেন এ তীর্থে।
এই ভক্তদের জন্য সেন্ট ক্যামিলাস ক্যাথলিক গির্জায় এই পর্ব উদ্‌যাপন করা হবে। পর্বের আগের নয় দিন নভেনা (বিশেষ প্রস্তুতিমূলক প্রার্থনা) চলবে। নভেনা পরিচালনা করবেন ফাদার শেখর লেনার্ড পেরেরা, সিএসসি। পর্বের দিন সন্ধ্যায় মহা খ্রিষ্টযাগ অর্পণ করতে বাংলাদেশ থেকে আসবেন চট্টগ্রাম ধর্মপ্রদেশের আর্চ বিশপ মজেস মন্টু কস্তা, সিএসসি।
সেন্ট ক্যামিলাস ক্যাথলিক গির্জা কেন্দ্র করে সহস্রাধিক খ্রিষ্টানদের বসতি রয়েছে। মাল্টিকালচারাল এই গির্জায় রয়েছে সব জাতি মানুষের অংশগ্রহণের অধিকার। গির্জার বিভিন্ন কর্মকাণ্ডে বাঙালিদের রয়েছে যথেষ্ট সুনাম।
ক্লারা মলি ও প্রভাতী জানান, যে কেউ এই তীর্থে মানত করতে পারবে এবং পর্বের দিন পর্বকর্তা হতে চাইলে ১০০ ডলার ফি দিয়ে রেজিস্ট্রেশন করতে হবে। প্রতিদিন খ্রিষ্টযাগের উদ্দেশ্য প্রার্থনার জন্য দিতে হবে সর্বনিম্ন ১০ ডলার করে।