বলাকা ওয়েলফেয়ারের পুনর্মিলনী ও অভিষেক অনুষ্ঠিত

বলাকা ওয়েলফেয়ারের বার্ষিক পুর্নমিলনী ও অভিষেক অনুষ্ঠানে সদস্য ও অতিথিরা
বলাকা ওয়েলফেয়ারের বার্ষিক পুর্নমিলনী ও অভিষেক অনুষ্ঠানে সদস্য ও অতিথিরা

বলাকা ওয়েলফেয়ার অ্যাসোসিয়েটস নিউইয়র্ক ইন্‌ক-এর অষ্টম বার্ষিক পুনর্মিলনী ও অভিষেক-২০১৯ অনুষ্ঠিত হয়েছে। ২৩ এপ্রিল উডসাইডের গুলশান টেরেসে এই আয়োজন করা হয়।
অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি আজহারুল ইসহাক। সাবেক সাধারণ সম্পাদক মো. সাইফুল ইসলাম বক্তব্য রাখেন এবং নবনির্বাচিত সাধারণ সম্পাদক মীর সাঈদুজ্জামান ও আহ্বায়ক মো. ফেরদৌস আলম ভূঁইয়াকে পরিচয় করিয়ে দেন। সাধারণ সম্পাদকের সঞ্চালনায় অনুষ্ঠানের সাংগঠনিক পর্ব শুরু হয়।
সাধারণ সম্পাদকের উপস্থাপনায় মঞ্চে আমন্ত্রিত প্রধান অতিথি, বিশেষ অতিথি, উপদেষ্টা পরিষদ, কার্যকরী কমিটি, উপকমিটি ও উপকমিটির বিশেষ সদস্যদের ফুলের তোড়া ও ফুল দিয়ে শুভেচ্ছা জানানো হয়। এতে প্রধান অতিথি ছিলেন নিউইয়র্কে বাংলাদেশ কনস্যুলেটের ফার্স্ট সেক্রেটারি শামীম হোসাইন, বিশেষ অতিথি হিসেবে অ্যাটর্নি এইচ ব্রুস ফিসার, অ্যাটর্নি মাইকেল ব্লক, অ্যাটর্নি কেভিন পেরেজ, বাংলাদেশ সোসাইটির সভাপতি কামাল আহমেদ, জ্যামাইকা বাংলাদেশ ফ্রেন্ডস সোসাইটির প্রধান উপদেষ্টা এ বি এম ওসমান গণি, ব্যবসায়ী কাজী আশরাফ হোসেন নয়ন, রিয়েল এস্টেট ব্যবসায়ী আসলাম আনসারী, সংগঠনের প্রধান উপদেষ্টা মো. গোলাম কিবরিয়া, প্রতিষ্ঠাতা সভাপতি ও সাবেক উপদেষ্টা মো. আলী বাপ্পী, সাবেক সভাপতি মো. এ মুমিত মাসুদ, সাবেক সভাপতি মো. এম রহমান মাহবুব, উপদেষ্টা মো. নুরুল ইসলাম সেন্টু, বগুড়া জেলাবাসীর পরিচালনা পরিষদের চিফ ইন কমান্ড ছাদেকুল বদরুজ্জামান পান্না উপস্থিত ছিলেন।
এ ছাড়া অনুষ্ঠানে আহসান হাবিব, ইঞ্জিনিয়ার নুরুল হক, আবুল খায়ের আখন্দ, জে মোল্লা সানী, আমিনুল খান, এমদাদ চৌধুরী, মোহাম্মদ মাহফুজ, ওয়ারেশ আলী, সাখাওয়াত হোসেন বাতেন, সহিদুল ইসলাম, ফারুক রফিকী, আলমগীর খান প্রমুখ উপস্থিত ছিলেন।
শুভেচ্ছা বক্তব্য রাখেন পুনর্মিলনী ও অভিষেক উদ্‌যাপন কমিটির আহ্বায়ক মো. ফেরদৌস আলম ভূঁইয়া। সংগঠনের অষ্টম স্মরণিকা ‘বলাকা’র মোড়ক উন্মোচন করেন প্রধান অতিথি। স্মরণিকাটি সম্পাদনায় ছিলেন সংগঠনের সাবেক সাধারণ সম্পাদক মো. সাইফুল ইসলাম।
শামীম হোসাইন বলেন, জীবিকার সন্ধানে আমরা বিভিন্ন পেশায় নিয়োজিত। তবে বলাকা ওয়েলফেয়ার অ্যাসোসিয়েটসের সদস্যরা যে পেশায় আছেন, তাঁদের মাধ্যমে বাংলাদেশকে বিশ্ব দরবারে পরিচয় করিয়ে দেওয়া সম্ভব।
অন্য বক্তারা বলেন, সততা, একতা, শৃঙ্খলা, কল্যাণ, সমাজসেবা আর সহযোগিতাই এই সংগঠনের মূলনীতি। আমরা চাই সবার মধ্যে ভ্রাতৃত্ববোধ ও সমঝোতার স্পৃহা।
আজহারুল ইসহাক বলেন, ‘নতুন দায়িত্ব পাওয়ায় সবার সহযোগিতা পেলে ভারসাম্যপূর্ণ সংগঠন গড়ার প্রত্যয় ব্যক্ত করছি। আমি সবাইকে নিয়ে একটি গঠনমূলক সংগঠন গড়ার দিকে এগিয়ে যেতে চাই।’ তিনি বলেন, ১৩ মে এস্টোরিয়ায় ইফতার ও দোয়া মাহফিল এবং ২৭ জুলাই বনভোজন অনুষ্ঠিত হবে ওয়েস্ট চেস্টারের কিংসল্যান্ড পয়েন্ট কাউন্টি পার্কে।
অনুষ্ঠানের দ্বিতীয় পর্বে ছিল সাংস্কৃতিক সন্ধ্যা। শুরুতেই সংগীত পরিবেশন করেন প্রবাসের জনপ্রিয় শিল্পী শাহ মাহবুব, রোকসানা মির্জা এবং ফ্যাশন ও সংগীতের তালে তালে নৃত্য পরিবেশন করেন মাজেদ ফ্যাশন গ্রুপ। অনুষ্ঠানে লটারির মাধ্যমে তিনজন ভাগ্যবতী নারীকে পুরস্কৃত করা হয়। পুরস্কারগুলোর সৌজন্যে ছিলেন সংগঠনের সভাপতির স্ত্রী, সাধারণ সম্পাদক ও অনুষ্ঠানের আহ্বায়ক।
অনুষ্ঠানে অভিষিক্ত নতুন কর্মকর্তারা হলেন—সভাপতি আজহারুল ইসহাক খোকা, সিনিয়র সহসভাপতি আবুল নাসের জোয়ারদার, সহসভাপতি মো. নাছির উদ্দিন, সাধারণ সম্পাদক মীর সাইদুজ্জামান, সহসাধারণ সম্পাদক আবদুল হক, অর্থ সম্পাদক মো. আর করিম রেজা, সাংগঠনিক সম্পাদক আশিক এলাহী, ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক মো. ফেরদৌস আলম ভূঁইয়া, প্রচার সম্পাদক তানভীর তন্ময়। কার্যনির্বাহী সদস্যরা হলেন—মালে হাকিম সানি, মো. সাইফুল ইসলাম, আবুল বাসার মিলন, মো. এ কাইয়ুম ও মো. মোয়াজ্জেম হোসেন।
উপদেষ্টা পরিষদের সদস্যরা হলেন—প্রধান উপদেষ্টা মো. গোলাম কিবরিয়া। উপদেষ্টা যথাক্রমে মো. এম রহমান মাহবুব, কামাল উদ্দিন, মো. ফিরোজ, মো. নুরুল ইসলাম সেন্টু, মো. শরীফ মিয়া, সঞ্জীব কে দাস। উপকমিটির সদস্যরা হলেন—মো. ফেরদৌস আলম ভূঁইয়া, মো. হারুন উর রশিদ, মো. নজরুল ইসলাম, আশিক এলাহী, সালাউদ্দিন খাঁন, ভূঁইয়া মাসুদ, তানভীর তন্ময়। উপকমিটির বিশেষ সহযোগিতায় থাকবেন—মো. এ মুমিত মাসুদ, মালে হাকিম সানি, মো. সাইফুল ইসলাম, আবুল বাসার মিলন।