তোমার এই উপহার...

ভালোবাসা দিবসে লাল গোলাপের আবেদন চিরন্তন। ছবি: প্রথম আলো
ভালোবাসা দিবসে লাল গোলাপের আবেদন চিরন্তন। ছবি: প্রথম আলো

গুনে গুনে চার দিন বাকি ভালোবাসা দিবসের। এই সময়ে ভেতরে–ভেতরে নানান জল্পনাকল্পনা আটতে থাকেন প্রেমিক-প্রেমিকারা। প্রিয়জনকে কিছু একটা দেওয়া চাই। ভালোবাসার মানুষকে উপহার দিয়ে সম্পর্কের গভীরতা বোঝাতে চান অনেকে। কেমন উপহার দেবেন প্রিয়জনকে?

যেমন উপহার
প্রেমিকের জন্য উপহার দেওয়ার তালিকায় প্রথম দিকে থাকে সুগন্ধি। দেওয়া যায় শেভিং কিট। এ ছাড়া ভালোবাসা দিবসে ছেলেবন্ধুদের উপহার দেওয়ার জন্য ভাবতে পারেন শার্ট-প্যান্ট, টি-শার্ট, পাঞ্জাবি, ফতুয়া, ওয়ালেট, ঘড়ি, শো-পিস, টাই পিন, মগ, ফটোফ্রেমের কথা। প্রেমিকার জন্য সালোয়ার-কামিজ, ফতুয়া, শাড়ি, মেকআপ কিট, পছন্দের ব্র্যান্ডের লিপস্টিক, হাতঘড়ি, পার্স, রোদচশমা, হেয়ার স্ট্রেইটনার, আংটি, লকেট বা কানের দুলও হতে পারে উপহার।
যুগ যুগ ধরে ভালোবাসা প্রকাশ করার অন্যতম মাধ্যম যে লাল গোলাপ—সেকি আর বলতে! লাল গোলাপ ছাড়া যেন সব উপহারই মলিন রয়ে যায়। অনেক ফুলের ওপর ফরমায়েশ দিয়ে নাম বা কোনো মেসেজ লিখে নিতে পারেন, সেটাও হবে অভিনব।
প্রিয়জনকে উপহার হিসেবে কার্ড দিতে পারেন। কার্ডে লিখে দিতে পারেন মনের কথাগুলো। মনের না বলা কথাও যদি লিখে দেন, তবে প্রিয় মানুষটি আপনাকে আরও গভীরভাবে চিনবে। কার্ড পাবেন আজাদ প্রোডাক্টস, হলমার্ক, আরচিস গ্যালারি, কিংফিশ ছাড়াও অন্যান্য গিফট শপে।
ভালোবাসা দিবসে বিশ্বব্যাপী একটি জনপ্রিয় উপহার হলো চকলেট বক্স। তবে আগে জেনে নিন আপনার প্রিয় মানুষটি চকলেট ভালোবাসে কি না।
মগের মধ্যে নিজেদের সুন্দর একটা ছবি প্রিন্ট করে প্রিয়জনকে উপহার দিতে পারেন। ঢাকায় নীলক্ষেতে কিংবা কাঁটাবনের পাশাপাশি বিভিন্ন স্টুডিওতে এখন মগে ছবি প্রিন্ট করা হয়।
বাজেট বুঝে দিতে পারেন স্মার্টফোন, ল্যাপটপ, হেডফোন, পাওয়ার ব্যাংক। প্রিয়জনের বইপড়ার অভ্যাস থাকলে পছন্দের লেখকের বই দিতে পারেন। নতুন বই পেয়ে নিশ্চয়ই খুশি হবে আপনার ভালোবাসার মানুষটি।