মস্তিষ্কে রক্তক্ষরণ নিয়ে হাসপাতালে ফার্গুসন

স্যার অ্যালেক্স ফার্গুসন। ছবি: এএফপি
স্যার অ্যালেক্স ফার্গুসন। ছবি: এএফপি

ম্যানচেস্টার ইউনাইটেডের সাবেক কোচ স্যার অ্যালেক্স ফার্গুসনের শরীরে জরুরি অস্ত্রোপচার করা হয়েছে। মস্তিষ্কে রক্তক্ষণের কারণে এই অস্ত্রোপচার করা হয় বলে বিবিসি অনলাইনের প্রতিবেদনে বলা হয়েছে। তবে কোন হাসপাতালে তাঁর চিকিৎসা চলছে কিংবা অস্ত্রোপচার করা হয়েছে, এ বিষয়ে বিস্তারিত কিছু বলা হয়নি। ১৯৮৬ থেকে ২০১৩ সাল পর্যন্ত ম্যানইউর কোচ ছিলেন অ্যালেক্স ফার্গুসন।

ম্যানচেস্টার ইউনাইটেডের অফিশিয়াল টুইটার পেজে সাবেক এই কোচের অস্ত্রোপচারের বিষয়টি নিশ্চিত করে টুইট করা হয়। ক্লাবের পক্ষ থেকে এক টুইট বার্তায় বলা হয়, শনিবার স্যার অ্যালেক্স ফার্গুসনের মস্তিষ্কে রক্তক্ষরণের কারণে জরুরি অস্ত্রোপচার করা হয়েছে। অস্ত্রোপচার সফল হয়েছে। কিন্তু সুস্থতার জন্য তাঁকে বেশ কিছু দিন নিবিড় পরিচর্যা কেন্দ্রে থাকতে হবে। তাঁর পরিবারের পক্ষ থেকে এ বিষয়ে যথাসম্ভব গোপনীয়তা বজায় রাখার অনুরোধ করা হয়েছে।

স্যার ফার্গির অধীনে খেলা সাবেক অধিনায়ক মাইকেল ক্যারিক এক টুইট বার্তায় বলেন, ‘আমার সব চিন্তাভাবনা এবং প্রার্থনা তাঁর জন্য। নিজেকে শক্ত করুন বস।

৭৬ বছর বয়সী স্কটিশ এই কোচ ২০১৩ সালের মে মাসে ইউনাইটেডের দায়িত্ব থেকে অবসর নেন। এখানে ২৬ বছরের কোচিং ক্যারিয়ারে ইংলিশ ক্লাবটিকে ৩৮টি ট্রফি এনে দেন ফার্গুসন। তিনি থাকাকালে ১৩টি লিগ ট্রফি জেতে ম্যানইউ। জিতেছে চ্যাম্পিয়নস ট্রফিও।