ইনিয়েস্তাকে নিজেদের লিগে খেলাতে চায় অস্ট্রেলিয়া

ইনিয়েস্তাকে ‘এ’ লিগে খেলাতে চায় অস্ট্রেলিয়া। ফাইল ছবি
ইনিয়েস্তাকে ‘এ’ লিগে খেলাতে চায় অস্ট্রেলিয়া। ফাইল ছবি
>

চীনে তিনি যাচ্ছেন না। তবে আন্দ্রেস ইনিয়েস্তার পরবর্তী গন্তব্য জাপান না অস্ট্রেলিয়া, এ নিয়েই চলছে গবেষণা

বার্সেলোনাকে বিদায় বলে দেওয়ার পর আন্দ্রেস ইনিয়েস্তার পরবর্তী গন্তব্য নিয়ে চলছে দেদার গুঞ্জন। এক সময় শোনা গিয়েছিল তিনি চীনে যাচ্ছেন। কিন্তু সেখানে যে তিনি যাচ্ছেন না, সেটা জানা গেছে। চীনে তাঁর যে ক্লাবে খেলার কথা চাউর হয়েছিল, সেই চঙ্গকিং লিফান ক্লাব জানিয়ে দিয়েছে, স্প্যানিশ তারকাকে ‘খেলোয়াড় হিসেবে’ নেওয়ার কোনো সম্ভাবনা নেই। তবে ইনিয়েস্তা জাপান যাচ্ছেন নাকি অস্ট্রেলিয়া—এই মুহূর্তে এ নিয়েই চলছে গবেষণা।
স্প্যানিশ গণমাধ্যমে খবর বেরিয়েছে, ইনিয়েস্তা নাকি জাপানি ক্লাব ভিসেল কোবের সঙ্গে চুক্তি করতে যাচ্ছেন। স্প্যানিশ গণমাধ্যমই আবার জানিয়েছে, ইনিয়েস্তা নিজে নাকি যেতে চান অস্ট্রেলিয়া।
অস্ট্রেলীয় কোনো ক্লাব স্প্যানিশ গণমাধ্যমের এই খবরে প্রথমে কোনো মন্তব্য করেনি। কিন্তু বার্তা সংস্থা এএফপি জানিয়েছে, ইনিয়েস্তা যেন ‘এ’ লিগে খেলার ব্যাপারে চুক্তিবদ্ধ হন, সে ব্যাপারে কোমর বেঁধে নামছে অস্ট্রেলীয় ফুটবল কর্তারা।
অস্ট্রেলীয় ফুটবল অ্যাসোসিয়েশনের ওয়েবসাইটে প্রকাশিত তথ্যের বরাতে এএফপি জানিয়েছে, অস্ট্রেলীয় ফুটবল অ্যাসোসিয়েশনের কর্মকর্তারা এখন ইনিয়েস্তার এজেন্টের সঙ্গে যোগাযোগ করতে চাচ্ছেন।
সম্প্রতি ‘এ’ লিগকে আরও তারকাখচিত করতে অস্ট্রেলীয় ফুটবল অ্যাসোসিয়েশন ৩০ লাখ অস্ট্রেলীয় ডলারের একটি তহবিল ঘোষণা করেছে। ‘এ’ লিগের কর্মকর্তা গ্রেগ ও’রুরকে জানিয়েছেন, এরই মধ্যে চারটি ‘এ’ লিগের ক্লাব নাকি ৩০ লাখ ডলারের সেই তহবিল ব্যবহার করে ইনিয়েস্তার মতো খেলোয়াড়কে দলে ভেড়াতে আগ্রহ জানিয়েছে, ‘আমরা ক্লাবগুলোর সঙ্গে বসে ঠিক করব পরবর্তী করণীয়। এরই মধ্যে চারটি ক্লাব আগ্রহ প্রকাশ করেছে। কিন্তু সেই ৩০ লাখ ডলারে আমরা একজন ইনিয়েস্তাকে নেব, নাকি তিনজন তুলনামূলক অখ্যাত কিন্তু ভালো মানের ফুটবলার নেব, সেটা সেই সভায় স্থির হবে।’
অস্ট্রেলীয় ‘এ’ লিগে এর আগে ইতালির বিশ্বকাপজয়ী তারকা আলেসান্দ্রো দেল পিয়েরো, ইংল্যান্ডের এমিল হেস্কি ও জাপানের শিনজি ওনোর মতো তারকারা খেলে গেছেন।