সাকিব খেলবেন না বিশ্ব একাদশে

বিশ্ব একাদশ থেকে সরে দাঁড়ালেন সাকিব আল হাসান। ফাইল ছবি
বিশ্ব একাদশ থেকে সরে দাঁড়ালেন সাকিব আল হাসান। ফাইল ছবি
>ব্যক্তিগত কারণে ৩১ মে লর্ডসের ম্যাচে বিশ্ব একাদশে থাকছেন না সাকিব আল হাসান। থাকছেন তামিম ইকবাল

বিশ্ব একাদশ থেকে সরে দাঁড়িয়েছেন সাকিব আল হাসান। ৩১ মে লর্ডসে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে চ্যারিটি টি-টোয়েন্টি ম্যাচে বাংলাদেশ অলরাউন্ডার খেলবেন না ব্যক্তিগত কারণে। তাঁর বদলে বিশ্ব একাদশে সুযোগ পেয়েছেন নেপালের উঠতি লেগ স্পিনার সন্দ্বীপ লামিছানে। আইসিসির ওয়েবসাইটে প্রকাশিত বিজ্ঞপ্তিতে এ খবর জানানো হয়েছে।
গত বছর হারিকেন ইরমা ও মারিয়ার তাণ্ডবে ক্ষতিগ্রস্ত হয়েছে ক্যারিবীয় অঞ্চলের বেশ কিছু স্টেডিয়াম। এর মধ্যে পাঁচটি স্টেডিয়াম সংস্কারের জন্য তহবিল সংগ্রহ করা হচ্ছে। সে উদ্দেশ্যেই ৩১ মে লন্ডনে একটি চ্যারিটি টি-টোয়েন্টি ম্যাচের আয়োজন করা হয়েছে। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে একটি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে আইসিসি বিশ্ব একাদশ।
বিশ্ব একাদশের হয়ে অধিনায়ক সীমিত ওভারের ক্রিকেটে ইংল্যান্ডের অধিনায়ক এউইন মরগান। আর ওয়েস্ট ইন্ডিজ দলকে নেতৃত্ব দেবেন কার্লোস ব্রাফেট। ওয়েস্ট ইন্ডিজ দলে থাকবেন ক্রিস গেইল, মারলন স্যামুয়েলস, আন্দ্রে রাসেল, স্যামুয়েল বদ্রিরা। বিশ্ব একাদশে সাকিব ছাড়াও উল্লেখযোগ্য খেলোয়াড়েরা হলেন পাকিস্তানের শোয়েব মালিক, শহীদ আফ্রিদি, ভারতের দিনেশ কার্তিক, হার্দিক পান্ডিয়া। সাকিব না খেললেও বিশ্ব একাদশে থাকছেন তামিম ইকবাল।