ওয়েঙ্গারের জায়গায় এমেরিকে বেছে নিল আর্সেনাল

উনাই এমেরি। যখন পিএসজির কোচ ছিলেন। ছবি: এএফপি
উনাই এমেরি। যখন পিএসজির কোচ ছিলেন। ছবি: এএফপি
>পিএসজিকে ঘরোয়া ‘ট্রেবল’ জেতানোর পর গত মাসে ক্লাবটির কোচ পদ ছেড়ে দেওয়ার সিদ্ধান্ত নেন এমেরি। স্প্যানিশ এই কোচকে ওয়েঙ্গারের জায়গায় বেছে নিয়েছে আর্সেনাল। বিবিসি জানিয়েছে, এই সপ্তাহের শেষ দিকে নতুন কোচ হিসেবে এমেরির নাম ঘোষণা করবে ইংলিশ ক্লাবটি।


আর্সেনালে আর্সেন ওয়েঙ্গারের শূন্যতা পূরণে আলোচনায় ছিলেন আনচেলত্তি, অ্যালেগ্রির মতো ডাকসাইটে কোচ। ছিলেন থিয়েরি অঁরি আর প্যাট্রিক ভিয়েরার মতো উঠতিরাও। আর আর্সেনালেরই সাবেক অধিনায়ক মিশেল আরতেতা। কিন্তু তাঁদের কারও ভাগ্যেই শিকে ছেড়েনি। যাঁর ভাগ্যে শিকে ছিঁড়েছে তিনি উনাই এমেরি।
পিএসজিকে ঘরোয়া ‘ট্রেবল’ জেতানোর পর গত মাসে ক্লাবটির কোচ পদ ছেড়ে দেওয়ার সিদ্ধান্ত নেন এমেরি। স্প্যানিশ এই কোচকে ওয়েঙ্গারের জায়গায় বেছে নিয়েছে আর্সেনাল। বিবিসি জানিয়েছে, এই সপ্তাহের শেষ দিকে নতুন কোচ হিসেবে এমেরির নাম ঘোষণা করবে ইংলিশ ক্লাবটি। এর মধ্য দিয়ে বেশ মজার একটি কাণ্ড ঘটল—পিএসজিতে এমেরি ছিলেন নেইমারদের কোচ। সেখান থেকে তিনি যোগ দেবেন আর্সেনালে পিয়েরে এমেরিক অবামেয়াংদের সঙ্গে। আর পিএসজিতে এমেরির জায়গা নেবেন অবামেয়াংদের সাবেক কোচ টমাস টাচেল।
বরুসিয়া ডর্টমুন্ড ছেড়ে গত জানুয়ারিতে আর্সেনালে যোগ দেন গ্যাবনের তারকা স্ট্রাইকার অবামেয়াং। তিনি ডর্টমুন্ডে থাকতে কোচ ছিলেন টাচেল। এ মাসের মাঝামাঝিতে এমেরির জায়গায় নতুন কোচ হিসেবে টাচেলের নাম ঘোষণা করে পিএসজি। আর এমেরিকে এবার এমিরেটস স্টেডিয়ামে উড়িয়ে আনার কথা জানাল আর্সেনাল। তবে আর্সেনালে ওয়েঙ্গারের উত্তরসূরি হিসেবে এমেরির নামটা কিন্তু বেশ চমকপ্রদই। কারণ ওয়েঙ্গার আর্সেনাল ছাড়ার ঘোষণা দেওয়ার পর ইংলিশ ক্লাবটিতে এমেরির আসার সম্ভাবনা বাজির দরে ৬৬-১ অনুপাতে তাঁর বিপক্ষে ছিল।