এভারেস্টের চূড়ায় মেসির জার্সি হাতে ভক্ত

>সমুদ্রপৃষ্ঠ থেকে ৮,৮৪৮ মিটার উঁচুতে অবস্থিত এভারেস্ট গত শনিবার বিজয় করে জেনলুউবো। মেসির জাতীয় দলের জার্সি উঁচিয়ে ধরে এভারেস্ট জয়ের উদ্‌যাপন সারেন তিনি। এ জন্য জেনলুউবোকে সামাজিক যোগাযোগমাধ্যমে ধন্যবাদ জানিয়েছেন মেসি
এভারেস্টের চূড়ায় মেসির জার্সি হাতে জেনলুউবো। ছবি: ফেসবুক
এভারেস্টের চূড়ায় মেসির জার্সি হাতে জেনলুউবো। ছবি: ফেসবুক

লিওনেল মেসির জগৎজোড়া খ্যাতি। পৃথিবীর সবখানেই তাঁর পরিচিতি। সম্ভাব্য যে একটি জায়গা বাকি ছিল, সেখানেও মেসির নামটা পৌঁছে দিলেন চীনের পর্বতারোহী ড্যান জেনলুউবো। পৃথিবীর সবচেয়ে উঁচু পর্বতশৃঙ্গ এভারেস্টের চূড়ায় উঠে জেনলুউবো উঁচিয়ে ধরেছেন তাঁর প্রিয় ফুটবলারের আকাশি সাদা জার্সি।

গত শনিবার সমুদ্রপৃষ্ঠ থেকে ৮,৮৪৮ মিটার উঁচুতে অবস্থিত এভারেস্ট বিজয় করেন জেনলুউবো। মেসির জাতীয় দলের জার্সি উঁচিয়ে ধরে এভারেস্ট জয়ের উদ্‌যাপন সারেন তিনি। সামাজিক যোগাযোগমাধ্যমে জেনলুউবোর পোস্ট করা এই ছবি মুহূর্তের মধ্যে ভাইরাল হয়ে যায়।

ভক্তের এই নৈবেদ্য মেসিরও চোখ এড়ায়নি। নিজের অফিশিয়াল ফেসবুক পেজে জেনলুউবোকে ধন্যবাদ জানিয়ে বার্সেলোনা ফরোয়ার্ড লেখেন, ‘এভারেস্টের চূড়ায় ওঠার জন্য ড্যান জেনলুউবোকে অভিনন্দন। অবিশ্বাস্য এক অর্জন। সেখানে আমার প্রতি ভালোবাসা প্রদর্শনের জন্য ধন্যবাদ।’

বার্সেলোনা থেকে মঙ্গলবার আর্জেন্টিনায় ফিরেছেন মেসি। যোগ দিয়েছেন জাতীয় দলের সঙ্গে। বুয়েনস এইরেস বিমানবন্দরে নেমেই সরাসরি আর্জেন্টিনা দলের অনুশীলন কেন্দ্রে চলে যান মেসি।